ক্যাটস আই লুক

আজকের পত্রিকা প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৪৮

রমণীদের চোখ নিয়ে আমাদের কবি-গীতিকারদের যুগ যুগ ধরেই আদিখ্যেতার শেষ নেই। হোক সে ‘কালো মেয়ের কালো হরিণ চোখ’ কিংবা ‘পাখির নীড়ের মতো’ বনলতা সেনের চোখ।


এত সব গান আর কবিতার বিষয়বস্তু যারা, তাদের যে চোখের সাজ নিয়ে একটু বাড়তি আগ্রহ আছে, সেটা মিথ্যা নয়। হরিণ চোখেও কিছুটা কাজলের ছোঁয়া লাগে বৈকি। তাই যুগের সঙ্গে তাল মিলিয়ে বর্তমান ট্রেন্ডে ফিরে আসা ক্যাটস আই লুকের প্রতি সবার আগ্রহ বাড়ছে।


এমনিতে এই সাজ নতুন কিছু নয়। বিড়াল-চোখের আদলে কাজল আঁকা এই সাজ মূলত নেফারতিতি ও ক্লিওপেট্রার মতো প্রাচীন মিসরীয় রানিদের আবক্ষ মূর্তি থেকে অনুপ্রাণিত। ক্যাট-আই উন্মাদনা পঞ্চাশের দশকে অড্রে হেপবার্ন ও মেরিলিন মনরোর মতো তারকাদের কারণে আকাশ ছুঁয়ে ছিল। ক্যাটস আই নামখানাও সেই যুগের অবদান। এরপর কালের পরীক্ষায় টিকে গিয়ে ক্ল্যাসিক এ লুক সময় সময় ট্রেন্ডে ফিরেছে। 


ক্যাটস আই লুকের জন্য যা দরকার


প্রয়োজন হবে মূলত দুটি জিনিস—ভালো ব্র্যান্ডের একটি প্রাইমার ও আইলাইনার। শুরুতে চোখে একটি ভালো বেস তৈরি করতে হবে। সে জন্য খুব ভালো করে চোখ পরিষ্কার, টোনিং ও ময়শ্চারাইজ করে নিন।


যদি আপনার চোখের চারপাশে লালচে, ডার্ক সার্কেল বা ফোলা ভাব থাকে, তবে চোখের সেরাম বা আই ক্রিম ব্যবহার করুন। এরপর চোখের পাতায় মেকআপ ভালোভাবে বসবে, সেটা নিশ্চিত করতে প্রাইমার লাগিয়ে নিন।


এবার পালা আইলাইনার বাছাইয়ের। বাজারে বিভিন্ন ব্র্যান্ডের ও ধরনের আইলাইনার পাওয়া যায়। আপনি বেছে নিতে পারেন একটি লিকুইড আইলাইনার, যেগুলো সরু ব্রাশ দিয়ে সহজেই চোখে ব্যবহার করা যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us