You have reached your daily news limit

Please log in to continue


সামাজিক মাধ্যমে কাস্টমার সাপোর্ট দেওয়া বন্ধ করবে অ্যাপল

শিগগিরই টুইটারসহ ইউটিউব ও অ্যাপল সাপোর্ট কমিউনিটি অনলাইন ফোরামের মাধ্যমে ক্রেতাদের সাপোর্ট দেওয়া বন্ধ করবে অ্যাপলের কর্মীরা। ম্যাকরিউমার সূত্রে এমনটি জানিয়েছে সংবাদ মাধ্যম ভার্জ। বছরের শেষ নাগাদ সোশ্যাল মিডিয়া সাপোর্টের পাশাপাশি পেইড কমিউনিটি স্পেশালিস্ট রোলও বন্ধ করে দেওয়া হবে।

এই সিদ্ধান্তের প্রভাব পড়বে অন্তত দেড়শ কর্মীর উপরে। অ্যাপল জানায়, এদের কর্মক্ষেত্র পরিবর্তন করে ফোনভিত্তিক সাপোর্ট রোলে দেওয়া হবে। অক্টোবরের ১ তারিখ থেকে এটি কার্যকর করা হবে বলে জানায় ভার্জ। শুরুতে টুইটার ব্যবহারকারীরা একটি অটোমেটেড মেসেজ পাবে। সেখানে তাদের সহযোগিতা পাওয়ার অন্য রাস্তা দেখিয়ে দেওয়া হবে। আবার ইউটিউবে অ্যাপল সাপোর্ট চ্যানেলের ভিডিওর ওপরে কাস্টমারদের দেওয়া কমেন্টের বিপরীতে সাপোর্ট দেওয়াও বন্ধ করবে প্রতিষ্ঠানটি।

এমন সিদ্ধান্তের কারণ কি তা এখনও জানা যায়নি বলে জানায় ভার্জ। ধারণা করা হচ্ছে, ব্যয় সাশ্রয়ের জন্য জন্য এমনটি করা হচ্ছে। বিশেষ করে টুইটারের এপিআই খরচ বাড়িয়ে দেওয়ার কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবার ক্রেতাদের সাপোর্ট দেওয়ার জন্য এটি তেমন কোনও কার্যকর উপায়ও না। তবে এমন সিদ্ধান্ত অ্যাপলই প্রথম নেয়নি। ইতোপূর্বে সনি এবং নেটফ্লিক্সও এই কাজ করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন