দুই সপ্তাহ পর চালু হলো ‘সুরক্ষা’ পোর্টাল

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৯ আগস্ট ২০২৩, ২৩:০৪

টানা ১৬ দিন বন্ধ থাকার পর শনিবার চালু হয়েছে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম সম্পর্কিত পোর্টাল ‘সুরক্ষা’। নিরাপত্তা ঝুঁকির কারণে গত ৩ অগাস্ট থেকে ওয়েবসাইটটি বন্ধ রাখা হয়েছিল।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার আব্দুল্লাহ আল রহমান শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওয়েবসাইটের নিরাপত্তা আরও জোরদার করার জন্য কিছু কাজ করতে হয়েছে। এজন্য বন্ধ রাখা হয়েছিল সুরক্ষা।


“সুরক্ষা সাইটটি তিন বছর আগে ডেভেলপ করা। এ কারণে এটি আপগ্রেড করা জরুরি হয়ে পড়েছিল। যেহেতু এটা অনেক বড় ডেটাবেইজ, তাই তা খোলা রেখে কাজ করা যাচ্ছিল না। এতে ফাইল মিসিংয়ের আশঙ্কা ছিল, তাই শাটডাউনে রাখা হয়েছিল।”


করোনাভাইরাসের টিকার নিবন্ধন, টিকা কার্ড, টিকা সনদ ডাউনলোড করা যায় সুরক্ষা থেকে। বন্ধ থাকায় গত কয়েকদিন ধরে ভোগান্তি পোহান ব্যবহারকারীরা।


করোনাভাইরাসের টিকা কার্যক্রমের যাবতীয় তথ্য সংগ্রহ ও টিকা সনদ দেয় স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বা এমআইএস শাখা।


বৃহস্পতিবার মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখায় গিয়ে দেখা গেছে, ভুক্তভোগীরা আসছেন সেখানে। সমস্যাটি কবে সমাধান হবে তা জানতে চাইছেন তারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us