You have reached your daily news limit

Please log in to continue


নেপালে পাচার-জিম্মির অভিযোগে ৫ বাংলাদেশি গ্রেপ্তার

নেপালের রাজধানী কাঠমান্ডুতে ৮ বাংলাদেশি নাগরিককে জিম্মি করে রাখার অভিযোগে ৭ জনের একটি চক্রকে আটক করা হয়েছে। আটককৃত ৭ জনের মধ্যে ৫ জন বাংলাদেশ এবং ২ জন নেপালের নাগরিক।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, কাঠমান্ডু ভ্যালি ক্রাইম ইনভেস্টিগেশন অফিস ইউরোপীয় দেশে পাঠানোর অজুহাতে নেপালে নিয়ে যাওয়া আট বাংলাদেশিকে জিম্মি করার অভিযোগে তাদের আটক করে। আট বাংলাদেশি জিম্মির মধ্যে আবু বকর সিদ্দিক নামের একজন পাচারকারীদের খপ্পর থেকে পালিয়ে ভৃকুটিমণ্ডপে ট্রাফিক পুলিশ অফিসে পৌঁছানোর পর বিষয়টি জানালে পুলিশ অভিযান শুরু করে।

আটকরা হলেন- বাংলাদেশের আমির হোসেন (৪৭), বরিশালের মোঃ মশিউর রহমান (৩৭), সেলিম মিয়া (৩৮), জাহাঙ্গীর আলম (২১) ও তাহমিনা বেগম (২১)। বাকি দুই নেপালি নাগরিক হচ্ছেন- তারা নেপালি (২৭) এবং রোহানি রায় (৩৩)।

জানা গেছে, ইউরোপের দেশে পাঠানোর নামে ওই আটজন বাংলাদেশি নাগরিককে বাংলাদেশ থেকে প্রথমে নেপালে পাঠানো হয়। এরপর নেপালে তাদের জিম্মি করা হয়। বাংলাদেশিদের বন্দি করে রাখার খবর পেয়ে কালিমাটিদোলের একটি গেস্ট হাউস থেকে চার জিম্মিকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। ভুক্তভোগী এই বাংলাদেশিদের আমির হোসেন নামে এক পাচারকারীর ভাড়া করা কক্ষে রাখা হয়েছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন