আপেল-মাল্টার চেয়েও ‘দামি’ টমেটো

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৯ আগস্ট ২০২৩, ১৫:২৪

বাজারে প্রতি কেজি আপেলের দাম ২৬০ থেকে ২৮০ টাকা, আর মাল্টার দাম ২৭০ থেকে ২৮০ টাকা। তার চেয়েও বেশি দামে বিক্রি হচ্ছে টমেটো। প্রতি কেজি টমেটো বিক্রি হচ্ছে ৩০০ টাকায়। এতে ক্ষুব্ধ হয়েছেন ক্রেতারা।


বুধবার (৯ আগস্ট) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, তুলনামূলক ভালোমানের টমেটো প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০০ টাকায়। কিছুটা নিম্নমানের ও ছোট আকৃতির টমেটো বিক্রি হচ্ছে ২৬০ থেকে ২৮০ টাকায়। 


বিক্রেতারা বলছেন, ২/৩ দিন আগেও টমেটো ৪০০ টাকা কেজিতে বিক্রি হয়েছে, সেখান থেকে দাম কমে এখন ৩০০ টাকা বা কিছু কমে বিক্রি হচ্ছে। দাম অতিরিক্ত বেশি হওয়ার কারণে অনেক দোকানদার এ সবজি তুলছে না।


রাজধানীর মহাখালী বাজারের সবজি বিক্রেতা জাহিদুর রহমান টমেটোর দাম বৃদ্ধির বিষয়ে বলেন, এখন আসলে টমেটোর মৌসুম না, আমাদের দেশে এই সময় টমেটো উৎপাদন হয় না। বাজারে এখন যে টমেটো আছে তা বাইরে থেকে আসা। পাশের দেশেও টমেটোর দাম অতিরিক্ত বেড়েছে। সব মিলিয়ে হঠাৎ টমেটোর দাম বেড়ে গেছে। আমরা যেই টমেটো আজ ৩০০ টাকায় কেজি বিক্রি করছি, এটা আমাদের গড়ে পাইকারি কেনা পড়েছে ২৮০ টাকা। এছাড়া খুচরা বাজারে ২৬০ থেকে ২৮০ টাকা কেজিতেও টমেটো পাওয়া যাচ্ছে, সেগুলো তুলনামূলক একটু ছোট সাইজের। আমাদের দেশি টমেটো ওঠার আগ পর্যন্ত এমন বাড়তি দাম থাকতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us