পানি বাড়ায় ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ, অরক্ষিত উপকূল

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৯ আগস্ট ২০২৩, ০৮:০১

বর্ষা শুরু হলেই প্রতি বছর খুলনার কয়রা উপজেলায় বেড়িবাঁধে ভাঙন ধরে। সেইসঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। নষ্ট হয় ঘরবাড়ি ও ফসল। চলতি বর্ষায় পানি বেড়ে যাওয়ায় কয়রার শাকবাড়িয়া নদী ও কপোতাক্ষ নদের প্রায় ১২ কিলোমিটার বেড়িবাঁধের বিভিন্ন জায়গায় ভাঙন দেখা দিয়েছে। ভাঙনের ঝুঁকিতে আছেন পাঁচ ইউনিয়নের বাসিন্দারা। পাশাপাশি উপকূলের বেড়িবাঁধের কয়েকটি পয়েন্ট ঝুঁকির মুখে পড়েছে। এরই মধ্যে পানখালী ও তিলডাঙ্গা ইউনিয়নের কয়েক স্থানে বেড়িবাঁধ ভেঙে গেছে।


এলাকাবাসী জানিয়েছেন, গত কয়েকদিনের বৃষ্টিতে ঝপঝপিয়া নদীর তীরে পানখালী ইউনিয়নের জাবেরের খেয়াঘাট সংলগ্ন বেড়িবাঁধ, লক্ষ্মীখোলা এলাকার রাস্তার মাথা ও তিলডাঙ্গা ইউনিয়নের ভদ্রা নদীর তীরে বটবুনিয়া বাজার সংলগ্ন স্থানে ভাঙন দেখা দিয়েছে। এলাকার মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। যেকোনো সময় রাস্তা ভেঙে পানি প্রবেশ করলে হাজার হাজার বিঘা জমির আমন ধানের বীজতলা নষ্ট হবে।


পানখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সাব্বির আহম্মেদ ও তিলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জালাল উদ্দীন জানান, বিষয়টি দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us