বিশ্বযুদ্ধের বোমা : জার্মানিতে ১৩ হাজার মানুষ ঘরছাড়া

আরটিভি প্রকাশিত: ০৮ আগস্ট ২০২৩, ১০:১৩

জার্মানির ডুসেলডর্ফে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের একটি বোমা উদ্ধার হয়েছে। আমেরিকার তৈরি ওই বোমার ওজন প্রায় ৫০০ কিলোগ্রাম। বোমাটি আমেরিকা সে সময় ফেললেও বিস্ফোরণ হয়নি। এতদিন পর তা উদ্ধার হয়েছে।


বোমাটি নিয়ে স্থানীয় মানুষের মনে আতঙ্ক ছড়িয়েছে। পুলিশ এবং দমকলকর্মীরা বোমাটি উদ্ধার করেছে। দমকল বোমাটিকে নিষ্ক্রিয় করার চেষ্টা করছে। তবে তার আগে প্রায় ১৩ হাজার মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। কোনও কারণে বিস্ফোরণ হলে স্থানীয় মানুষের যাতে ক্ষতি না হয়, তা নিশ্চিত করা হয়েছে বলে ডুসেলডর্ফের প্রশাসন জানিয়েছে।


স্থানীয় মানুষকে নিরাপদ জায়গায় সরানোর পাশাপাশি একাধিক রাস্তাও বন্ধ করে দিয়েছে পুলিশ। বন্ধ করা হয়েছে কয়েকটি ট্রামের রাস্তা। সমস্ত রাস্তায় গাড়ি ঢুকতে দেওয়া হচ্ছে না। দূরপাল্লার কয়েকটি ট্রেনও বাতিল করা হয়েছে। সংবাদমাধ্যমকে পুলিশ জানিয়েছে, বোমাটি বিস্ফোরণ হলে ভয়াবহ কাণ্ড হবে। তাই সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে।


জার্মানিতে এর আগেও দ্বিতীয় বিশ্বযুদ্ধের আমলের বোমা উদ্ধার হয়েছে। ২০২০ সালে ফ্রাঙ্কফুর্টে যুক্তরাজ্যের তৈরি একটি বোমা উদ্ধার হয়েছিল। সেখানেও ১৩ হাজার মানুষকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছিল। পরে বোমাটি নিষ্ক্রিয় করা হয়।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us