ডেঙ্গুর প্রকোপ: আগস্টে প্রতিদিন গড়ে ১১ জনের মৃত্যু হচ্ছে

আজকের পত্রিকা প্রকাশিত: ০৮ আগস্ট ২০২৩, ০৯:০৩

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এই সময় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৭৫১ জন।


চলতি মাসের প্রথম ৭ দিনে দেশে ডেঙ্গুতে এ পর্যন্ত মারা গেছে ৭৬ জন। এই সময়ে রোগটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৭ হাজার ৬৫১ জন। সেই হিসাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি মাসে গড়ে প্রতিদিন ১১ জনের মৃত্যু হচ্ছে এবং হাসপাতালে যেতে হচ্ছে ২ হাজার ৫২১ জনকে।


এই তথ্য স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের। কন্ট্রোল রুম জানায়, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদেরসহ চলতি বছরে এ পর্যন্ত ৬৯ হাজার ৪৮৩ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৯ হাজার ৫৮৪ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ৩২৭ জনের। মৃত্যুর হার শূন্য দশমিক ৫ শতাংশ। আক্রান্তদের মধ্যে ২১ থেকে ২৫ বছর বয়সীদের হার সবচেয়ে বেশি, যা ঢাকা ১৪ এবং ঢাকার বাইরে ১৮ শতাংশ। মৃত্যুর ক্ষেত্রেও এই বয়সীদের হার সবচেয়ে বেশি, যা ঢাকায় ১৩ শতাংশ এবং ঢাকার বাইরে ১০ শতাংশ। 


মশা মারতে নতুন অস্ত্র


মশকনিধনের জন্য প্রথমবারের মতো বিটিআই নামের একটি কীটনাশক প্রয়োগ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গতকাল গুলশান-২ এলাকার নরওয়ের রাষ্ট্রদূতের বাসভবনে কীটনাশক প্রয়োগ করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই

প্রথম আলো | ঢাকা মেট্রোপলিটন
সম্পাদকীয় ১ সপ্তাহ, ২ দিন আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us