অস্ট্রেলিয়ার স্পনসরের বিরুদ্ধে আমির-আকমলের প্রতারণার মামলা

আজকের পত্রিকা প্রকাশিত: ০৬ আগস্ট ২০২৩, ২২:৫২

কামরান আকমল ও মোহাম্মদ আমির-আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। ব্যস্ততা তেমন না থাকায় অস্ট্রেলিয়ায় ঘরোয়া এক টি-টোয়েন্টি লিগ খেলেন তাঁরা। সেদেশেরই এক স্পনসর কোম্পানির বিরুদ্ধে প্রতারণার মামলা করেন এই দুই পাকিস্তানি ক্রিকেটার। সেই মামলার শুনানি হবে আগামীকাল। 


২০২২ এর ডিসেম্বরে মেলবোর্নে হয়েছিল অজি ক্রিকেট লিগ (এসিএল)। এই টুর্নামেন্টে পাকিস্তান একাদশের হয়ে খেলেছেন আমির ও আকমল। তাজউইন স্পোর্টস নামে এক কোম্পানির বিরুদ্ধে ফেডারেল কোর্টে মামলা করেন তাঁরা। পাকিস্তানি এই দুই ক্রিকেটারের অভিযোগ, এসিএল ইভেন্টে তাঁদের ছবি এডিট করেছে তাজউইন স্পোর্টস। তাঁদের হাতে ‘তাজউইন স্পোর্টসের’ ব্যাট দেখানো হয়েছে। সেই ছবিগুলো ব্যবহার করে কোম্পানি তাদের ব্যাট বিক্রি করেছে ও শিরোনাম দিয়েছিল ‘প্রাউড তাজ উইনার্স।’ ‘এক্সক্লুসিভ মাইগ্রেশন’ নামে টুর্নামেন্টের আরেক স্পনসরের নাম পাকিস্তানের জার্সি থেকে মুছে দেওয়া হয়েছে। 


কোর্টে পাঠানো দলিলে বলা হয়েছে, কামরান ও আমির অনেকবার ছবিগুলো সরানোর জন্য তাজউইন স্পোর্টসকে অনুরোধ করেছিল। ব্যক্তিগতভাবে, এমনকি আইনজীবীর মাধ্যমেও অনুরোধ করা হয়েছিল। কিন্তু তাদের ব্যাট হাতে পোজ দেওয়া ছবি রেখে দিয়েছে। এরপর তাজউইন স্পোর্টস নিজেদের টুর্নামেন্টের প্রধান স্পনসর দাবি করে এবং তারা ৪০ হাজার ডলারের ক্রিকেট সামগ্রী পাঠিয়েছিল, যা বাংলাদেশি মুদ্রায় ৪৩ লাখ ২৭ হাজার টাকা। কোম্পানিটি আরও বলে, এসিএলের সঙ্গে মৌখিক চুক্তি করে তারা ছবি ব্যবহার করেছে। কামরান-আমিরের দাবিতে বলা হয়েছে, এসিএল টুর্নামেন্টে তাজউইন স্পোর্টস তিন-চারটা ব্যাট পাঠিয়েছিল। তবে ৩০০০ ডলার (বাংলাদেশি ৩ লাখ ২৫ হাজার টাকা) পরিশোধ করা হয়নি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us