You have reached your daily news limit

Please log in to continue


বিসিবিকে আসলে কী বলবেন তামিম

বিসিবি সভাপতি নাজমুল হাসানের সামনে মিনহাজুল আবেদীনের নেতৃত্বে তিন নির্বাচক, শেষ দিকে সেখানে যোগ দিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুসও। গতকাল দুপুরের পর বিসিবি সভাপতির কর্মস্থল ধানমন্ডির বেক্সিমকো কার্যালয়ের এই সভাকে বলা হচ্ছে একটি ‘রুটিন আলোচনা’, যে আলোচনা সাধারণত প্রতিটি দল ঘোষণার আগেই নির্বাচকদের সঙ্গে হয়ে থাকে নাজমুল হাসানের।

কিন্তু ‘রুটিন’ আলোচনাও কি সব সময় রুটিন মেনে হয়? পরিস্থিতির কারণেই তাতে যোগ হতে পারে বাড়তি কোনো অধ্যায়। এশিয়া কাপ ও বিশ্বকাপ সামনে রেখে নির্বাচকেরা ২০-২১ সদস্যের দল ঘোষণা করবেন। কালকের ‘রুটিন’ আলোচনা মূলত সেটি নিয়ে হলেও তার সবকিছুই ঢাকা পড়ে থাকল আরেকটি আলোচনার ছায়ায়—তামিম ইকবালের ভবিষ্যৎ কী?

‘ভবিষ্যৎ’ এখানে একাধিকই খুঁজতে হবে। লন্ডন থেকে ব্যথানাশক ইনজেকশন নিয়ে ফিরে আপাতত কয়েক দিন বিশ্রামে থাকার কথা তামিমের। এরপর সপ্তাহখানেক ফিটনেস ট্রেনিং করে নামার কথা মাঠের অনুশীলনে। এই সবকিছু প্রক্রিয়া মেনে হয়ে যাবে ধরে নিয়ে নির্বাচকেরা তাঁকে রেখেই ২০-২১ সদস্যের দলটা দাঁড় করাচ্ছেন। ইনজেকশনের কর্মক্ষমতাকে ব্যর্থ করে দিয়ে কোমরের ব্যথাটা ফিরে না এলে এটুকুতে তামিমের ভবিষ্যৎ নিয়েও কোনো সংশয় নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন