রূপগঞ্জের ‌‌‌‌‘বিষফোঁড়া’ চনপাড়া বস্তি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩১ জুলাই ২০২৩, ০৮:৪৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের তিনদিকে নদী এবং একদিকে খালবেষ্টিত এলাকাটি চনপাড়া বস্তি। জায়গাটি মাদক কারবারি ও অপরাধীদের ডেরায় পরিণত হয়েছে। এই বস্তির অপরাধ জগতের নিয়ন্ত্রণ নিতে হরহামেশাই সেখানে ঘটছে সংঘর্ষ-গোলাগুলি। যে কারণে চনপাড়া বস্তিকে এখন রূপগঞ্জ উপজেলার বিষফোঁড়া বলছেন স্থানীয়রা।


খোঁজ নিয়ে জানা গেলো, অপরাধচক্রের সঙ্গে জড়িত কেউই ওই এলাকার স্থানীয় বাসিন্দা নয়। দেশের বিভিন্ন এলাকা থেকে ভাসমান লোকজন গিয়ে সেখানে আশ্রয় নিয়ে ধীরে ধীরে গড়ে তুলেছেন অপরাধীদের ‘আড্ডাখানা’। খুব দূরে না হওয়ায় সহজেই রাজধানীর মাদকসেবীরা সেখানে চলে যান। এছাড়া নারায়ণগঞ্জ সদর, সিদ্ধিরগঞ্জ, ঢাকার ডেমরা, রামপুরা, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকাসহ দূর-দূরান্ত থেকেও লোকজন ওই বস্তিতে মাদক সেবন করতে যান।


চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের অলিগলিতে ইয়াবা, হেরোইন, ফেনসিডিল, গাঁজা অনেকটা প্রকাশ্যে কেনাবেচা হয়। ছোট ছোট ঝুপড়ি ঘরে পতিতাবৃত্তি থেকে শুরু করে এমন কোনো অপরাধ নেই ওই বস্তিতে সংঘটিত হয় না। ৪০ হাজার ঝুপড়ি ঘরে অন্তত কয়েকশ মাদকের আস্তানা রয়েছে। চনপাড়া বস্তিতে মাদক কারবারি সিন্ডিকেটের একজনের এলাকায় অন্যজন কোনো কার্যক্রম চালাতে পারবে না বলে অলিখিত নিয়ম আছে। আর এই নিয়মের ব্যত্যয় ঘটলে পুরো বস্তির অবৈধ কর্মকাণ্ডের নিয়ন্ত্রণ নিতে চলে খুনোখুনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us