You have reached your daily news limit

Please log in to continue


ফলোয়ার কৌশল

মাইক্রোব্লগিং সাইটের মধ্যে টুইটার (এক্স) বিশেষ গুরুত্বের জায়গায় আছে। ইলন মাস্কের মালিকানাধীন সোশ্যাল প্ল্যাটফর্মটি বর্তমানে জনপ্রিয়তার একেবারে শীর্ষে অবস্থান করছে। টুইটারে ফলোয়ার বাড়াতে বিশেষ কিছু কৌশল নিয়ে কাজ করা যায়।

অপ্টিমাইজ প্রোফাইল: টুইটার ভক্তদের দৃষ্টি আকর্ষণ করতে প্রথমেই টুইটার প্রোফাইল অপ্টিমাইজ করা জরুরি। কারণ প্রফেশনাল এবং আপ-টু-ডেট প্রোফাইল থাকলে নতুন ফলোয়ার বাড়াতে তা সহায়ক হিসেবে কাজ করে।

নিয়মিত সক্রিয়: নিয়মিত পারলে প্রতিদিনই টুইট করা খুব জরুরি। টুইটারের অ্যালগরিদম সক্রিয় ভক্তদের প্রোফাইল অন্য ব্যবহারকারীদের টাইমলাইনে দৃশ্যমান হয়। ফলে ফলোয়ার বাড়ার সম্ভাবনা দ্বিগুণ হয়ে যায়।

সাইটে টুইটার বাটন যুক্ত: টুইটারে ফলোয়ার বাড়ানোর কার্যকর এবং গুরুত্বপূর্ণ কৌশল হচ্ছে নির্দিষ্ট ওয়েবসাইটে টুইটার বাটন যুক্ত করা। ব্লগ বা ওয়েবসাইটে যে ভিজিটর যাবে, তারা টুইটারের বাটন থাকার কারণে তা ফলো করতে পারবে।

বিষয় ও ট্রেন্ড অনুসারে টুইট: টুইটার ভক্তরা নির্দিষ্ট বিষয় এবং ট্রেন্ডের বিষয়ে ভিত্তি করে কনটেন্ট পছন্দ করে। কনটেন্ট ভালো হলে ফলো করার সম্ভাবনা বেড়ে যায়। যে কোনো টুইটের আগে রিসার্চ করে কোন বিষয়গুলো এখন টুইটারে বেশি জনপ্রিয় এবং কোন কনটেন্টের ট্রেন্ড চলছে, সেগুলোর প্রতি নজর দিতে হবে। প্রচলিত ট্রেন্ড বিষয়গুলো পেতে টুইটার হোম পেজের ডান পাশে ট্রেন্ডিং সেকশনে দেখতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন