অন্য মামলায়ও এই নজির অনুসৃত হোক

প্রথম আলো সম্পাদকীয় প্রকাশিত: ২৬ জুলাই ২০২৩, ০৮:৩২

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ হওয়ার ঘটনাটি দৃষ্টান্ত হয়ে থাকবে। কথিত মানহানি কিংবা অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে হয়রানি করার অস্ত্র হিসেবে শুরু থেকে আইনটি ব্যবহৃত হয়ে আসছে।


রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হকের পক্ষে এনামুল হকের ব্যবসাপ্রতিষ্ঠান এনা গ্রুপের কর্মকর্তা পারভেজ হোসেন বাদী হয়ে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন। সোমবার ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত মামলা খারিজ করে দিয়ে বলেন, মামলাটি আমলে নেওয়ার মতো আইনি ভিত্তি নেই।


আদেশে বলা হয়, ‘ভুক্তভোগী’ এ মামলায় অভিযোগকারী হিসেবে দাঁড়াননি বা তার কোনো ঘনিষ্ঠ বন্ধু বা আত্মীয়ও ছিলেন না। যে ব্যক্তি মামলাটি দায়ের করেন, তিনি মিজানুর রহমান মিনুর এ মন্তব্যে ব্যক্তিগতভাবে আঘাত পাননি। তাই মামলাটি বাতিল করা হলো।


পারভেজ হোসেন দাবি করেছিলেন, ১৯ জুলাই রাত একটায় একটি বেসরকারি টেলিভিশনের টক শোতে বিএনপি নেতা মিজানুর রহমান এনামুল হককে ‘ছাত্রশিবিরের সাবেক সভাপতি’ বলে সম্বোধন করেছেন। তিনি বলেছেন, এনামুল হক কখনো ছাত্রলীগ ও যুবলীগের কর্মী ছিলেন না, এখন তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us