তিতাসের গ্যাসলাইনে ফাটল, কারখানার উৎপাদন ব্যাহত

প্রথম আলো প্রকাশিত: ২২ জুলাই ২০২৩, ১১:০২

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লী বিদ্যুৎ এলাকায় মহাসড়কের সার্ভিস লাইনে তিতাসের অফিসের পাশে ভূগর্ভস্থ গ্যাস লাইন ফেটে গ্যাস বের হচ্ছে। এমন আরও কয়েকটি স্থানে এক বছরের বেশি সময় ধরে লাইন ফেটে গ্যাস বের হওয়ায় আশপাশের শিল্পকারখানাগুলোয় গ্যাসের চাপ কমে গেছে। এতে কারখানাগুলোর উৎপাদন ব্যাহত হচ্ছে।


শিল্পমালিকেরা বলছেন, তিতাস গ্যাসের স্থানীয় কার্যালয়ে বারবার অভিযোগ জানালেও তারা তা আমলে নেয়নি। গ্যাসের চাপ কম থাকায় ডিজেলচালিত জেনারেটর ব্যবহার করে উৎপাদন কার্যক্রম চালাতে হচ্ছে। এতে তাঁদের উৎপাদন খরচ বেড়ে যাচ্ছে।


এলাকাবাসী ও কয়েকটি কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার সফিপুরের ডাচ্-বাংলা ব্যাংকের পাশে, আনসার একাডেমির ৩ নম্বর গেট এলাকায় এবং চন্দ্রা পল্লী বিদ্যুৎ সাবস্টেশনের সামনে এক বছরের বেশি সময় ধরে তিতাসের ভূগর্ভস্থ গ্যাস লাইন ফেটে গ্যাস বের হচ্ছে। এই তিন এলাকায় এ পর্যন্ত বেশ কয়েকবার আগুন ধরার ঘটনাও ঘটেছে। এতে বড় কোনো ক্ষতি না হলেও তা নিয়ে এলাকায় বেশ আতঙ্কের সৃষ্টি হয়েছে। বিশেষ করে চন্দ্রা পল্লী বিদ্যুৎ সাবস্টেশনের সামনে এ পর্যন্ত কমপক্ষে ১০–১২ বার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে স্থানীয় লোকজন জানান। এ ছাড়া এলাকাটিতে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us