You have reached your daily news limit

Please log in to continue


ডেঙ্গু রোগী বাড়ছে, দ্রুত হবে পৃথক ওয়ার্ড

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল শনিবার ২৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি ছিলেন। হাসপাতালের মেডিসিন বিভাগের তিনটি ওয়ার্ডে রেখে তাঁদের চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষের ভাষ্য, দ্রুত ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য পৃথক ওয়ার্ড করা হবে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু চিকিৎসার ফোকাল পারসন ফরহাদ হোসেন হিরা গতকাল বলেন, হাসপাতালে ভর্তি রোগীরা সবাই ঢাকা বা অন্যান্য বড় শহর থেকে আক্রান্ত হয়ে এখানে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। তবে গতকাল ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী ও তাঁদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, একাধিক রোগী অন্তত গত এক বছরে ঢাকা ও অন্যান্য বড় শহরে ভ্রমণের ইতিহাস নেই। ময়মনসিংহ নগরের আকুয়া চৌরঙ্গী মোড়, নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা ও জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় স্থায়ীভাবে বসবাস করেও ডেঙ্গুতে আক্রান্ত হওয়া রোগী পাওয়া গেছে।

১৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী মনির হোসেন বলেন, ঈদের তিন দিন পর তিনি জ্বরে আক্রান্ত হন। কয়েক দিনের মধ্যে জ্বর না কমলে পরীক্ষা করে ডেঙ্গু শনাক্ত হয়। তিনি স্থায়ীভাবে ময়মনসিংহেরে আকুয়া চোরঙ্গী মোড় এলাকায় বসবাস করেন। এর মধ্যে তিনি ময়মনসিংহের বাইরে কোথাও যাননি।

সরিষাবাড়ীর মেহেদী হাসানও ঢাকা বা বড় কোনো শহরে না গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন। তাঁর স্ত্রী সানজিদা শারমিন বলেন, ঈদের ছুটিতে ঢাকা থেকে অনেকেই ছুটিতে আসেন। তাঁদের মাধ্যমেও আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন