গুগলে সার্চ করলে টাকা পাবেন?

দেশ রূপান্তর প্রকাশিত: ২৮ জুন ২০২৩, ১০:৫৬

কোনো কিছু জানতে বা প্রশ্নের উত্তর খুঁজতে গুগলে সার্চ দেন? এবার এই সার্চ করায় আপনি অর্থ পাবেন গুগল থেকে। কিন্তু কীভাবে অর্থ পাবেন সেটাই জেনে নিন। আপনি যদি ২০০৬ থেকে ২০১৩ সালের মধ্যে গুগল সার্চ করে থাকেন তবেই মিলবে এই অর্থ। পাবেন নগদ ৮৩৪ টাকা। ২০০৬ সালের অক্টোবর থেকে ২০১৩ সালের সেপ্টেম্বরের মধ্যে যেসব ব্যবহার কিছু না কিছু বিষয়ে গুগল সার্চ করেছে তাদের সবাইকে ক্ষতিপূরণ বাবদ এই টাকা দেবে গুগল। ভাবছেন কীসের ক্ষতিপূরণ? ২০১৩ সালে গুগলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয় মার্কিন যুক্তরাষ্ট্রে।


নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, গুগলের বিরুদ্ধে আনা এই অভিযোগে বলা হয়, ব্যবহারকারীদের অজান্তে তাদের সার্চ করা প্রশ্ন এবং সার্চ হিস্ট্রি থার্ড পার্টি ওয়েবসাইটের সঙ্গে ভাগ করেছে কোম্পানি। মামলা অনুযায়ী, এটি ব্যবহারকারীদের গোপনীয়তা নীতি লঙ্ঘন করা। এখানেই শেষ নয়। গুগল ব্যবহারকারীদের জন্য যে গোপনীয়তা নীতি মেনে চলে তাও ভাঙা হয়েছে।



এই কারণেই ক্ষতিপূরণ বাবদ ২৩ মিলিয়ন ডলার টাকা দিতে রাজি হয়েছে গুগলের পেরেন্ট সংস্থা অ্যালফাবেট। এই ২৩ মিলিয়ন ডলারের সামান্য অংশ আপনিও পেতে পারেন যদি ওই নির্দিষ্ট সময়ের মধ্যে গুগল ব্যবহার করে থাকেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us