টাঙ্গাইলে সংসদ সদস্যদের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বিরোধ কেন বাড়ছে

প্রথম আলো প্রকাশিত: ২৭ জুন ২০২৩, ০৭:৩২

টাঙ্গাইলের বিভিন্ন উপজেলার সাবেক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মেয়ররা আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশী। এ নিয়ে বর্তমান সংসদ সদস্যদের সঙ্গে তাঁদের দ্বন্দ্ব প্রকাশ্যে আসছে। টাঙ্গাইলের আটটি সংসদীয় আসনের মধ্যে অন্তত ছয়টিতে বিরোধ ও সংঘাতের ঘটনা সামনে এসেছে।


মনোনয়নপ্রত্যাশী বেশ কয়েকজন সাবেক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মেয়র বলছেন, সংসদ সদস্য পদে অন্য কারও মনোনয়ন চাওয়ার বিষয়টি বর্তমান সংসদ সদস্যরা মেনে নিতে পারছেন না। তাই তাঁরা নানাভাবে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে ঝামেলা করেন। তবে একাধিক সংসদ সদস্য বলছেন, বড় দলের কর্মী হিসেবে অনেকেই আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হতে পারেন। তবে বিশৃঙ্খলা সৃষ্টি করা ঠিক নয়।


সর্বশেষ গত ২৩ জুন মধুপুরে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাকের নির্বাচনী এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় ব্যক্তিরা বলেন, আব্দুর রাজ্জাক ২০০১ সালে প্রথম টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তারপর আরও তিনবার তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হন। এবার এ আসন থেকে মনোনয়ন চাচ্ছেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছরোয়ার আলম খান ওরফে আবু খাঁ। সম্প্রতি গণমাধ্যমে তিনি কৃষিমন্ত্রী সম্পর্কে নেতিবাচক মন্তব্য করেন। এ নিয়ে তাঁকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ। গত ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করাকে কেন্দ্র করে আব্দুর রাজ্জাকের সমর্থক ও ছরোয়ার আলম খানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us