You have reached your daily news limit

Please log in to continue


ঈদের দিনের সাজ

উৎসবের দিনে সাজ না হলে কি চলে! হালকা হোক কিংবা জমকালো, সাজ তো থাকবেই। বিশেষ করে তরুণীরা নিজেকে পছন্দের সাজে সাজাতে বেশি পছন্দ করেন। যেকোনো উৎসবে সাজের উপলক্ষ খুঁজে বেড়ান তারা। ঈদের দিন কাজের ব্যস্ততা, অতিথি আপ্যায়ন ইত্যাদির ভিড়েও তাই নিজেকে একটুখানি পরিপাটি করে সাজিয়ে নিতে চান সবাই। উৎসবের দিনটিতে সাজ কেমন হতে পারে, চলুন জেনে নেওয়া যাক-

সকালে কেমন সাজবেন

নতুন পোশাক তো পরবেনই, তার সঙ্গে মিলিয়ে সাজুন। গরমটা যদি বেশি থাকে তবে হালকা মেকআপ বেছে নেওয়াই ভালো। চুল আগের দিনই শ্যাম্পু করে নেবেন। এতে ঈদের দিন ঝলমলে চুল পাওয়া সহজ হবে। ঈদের সকালে সাজ খুব ভারী যেন না হয় সেদিকে খেয়াল রাখবেন। সকাল সকাল ভারী সাজ দেখতে কিম্ভুতকিমাকার লাগবে। তাই সকালের স্নিগ্ধতার সঙ্গে সামঞ্জস্য রেখে সাজুন। প্রথমে মুখ ধুয়ে নিন। এরপর সিরাম দিয়ে কিছুক্ষণ রেখে তারপর ময়েশ্চারও ব্যবহার করুন। ফেস সেট হয়ে গেলে BB Cream ব্যবহার করতে পারেন। তাতে হালকা মেকআপের লুক আসবে। ন্যাচারাল লুক ধরে রাখতে ডাস্ট পাউডার বা ফেস পাউডার ব্যবহার করতে পারেন। পোশাকের সঙ্গে মিলিয়ে চোখের পাতায় শ্যাডো দিতে পারেন। তবে তা হালকা রঙের হওয়াই ভালো। চোখে টানতে পারেন হালকা কাজল। ঠোটের লিপস্টিকের জন্য ন্যুড কালার বেশি মানানসই হবে। সকালে চুল খোলা না রেখে বেঁধে রাখলেই দেখতে বেশি ভালো লাগবে।

দুপুরের সাজ কেমন হবে

দুপুরের সাজেও সকালের মতো ন্যাচারাল লুক ধরে রাখার চেষ্টা করুন। দিনের আলোয় কড়া মেকআপ দেখতে ভালো লাগবে না। দুপুরের সাজে ভালো মানের বিবি অথবা সিসি ক্রিম ব্যবহার করতে পারেন। এটি ত্বকে ইনস্ট্যান্ট গ্লো এনে দেবে। দুপুরের সময়টাতে গরম হলে আরামদায়ক কোনো চুল বাঁধার ধরন বেছে নিন। কারণ এসময় চুল ছেড়ে রাখলে আরও বেশি গরম লাগতে পারে। পোশাক হিসেবে এসময় শাড়ি বেছে নিতে পারেন অথবা আপনার জন্য স্বাচ্ছন্দ্যদায়ক কিছু।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন