You have reached your daily news limit

Please log in to continue


সুরমা নদীর পানি বিপৎসীমার ওপরে, আবারও বন্যার আশঙ্কা

সুরমা নদীর পানি আজ রোববার সিলেটের কানাইঘাট পয়েন্টে ও সুনামগঞ্জের ছাতক পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। এতে কানাইঘাটের নিম্নাঞ্চল কিছুটা প্লাবিত হয়। এ ছাড়া ভারতের চেরাপুঞ্জিতে অব্যাহত অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে গত বছরের মতো এবারও বন্যার আশঙ্কা দেখা দিয়েছে মানুষের মধ্যে। 

কানাইঘাট পয়েন্টে গতকাল শনিবার দুপুর থেকে সুরমার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে শুরু করে। তবে আজ ভোর ৬টায় পানি বিপৎসীমার নিচে নেমে যায়। কিন্তু সকাল ৯টার পর থেকে পানি আবারও বাড়তে থাকে। সন্ধ্যা থেকে ফের সুরমার পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়। 

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানায়, সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে বিপৎসীমা ১২ দশমিক ৭৫ সেন্টিমিটার। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত ছিল ১২ দশমিক ৯৫ সেন্টিমিটার। আজ ভোর ৬টায় তা নেমে ১২ দশমিক ৬২ সেন্টিমিটার হয়। আবার সন্ধ্যা ৬টায় পানি বেড়ে ১২ দশমিক ৮৬ সেন্টিমিটার উচ্চতা দিয়ে প্রবাহিত হয়। 

সিলেটের অন্যান্য নদ-নদীর পানিও বাড়ছে। সুরমা নদীর সিলেট পয়েন্টে গতকাল ৯ দশমিক ৯০ সেন্টিমিটার উচ্চতা দিয়ে পানি প্রবাহিত হচ্ছিল। সেখানে রোববার সন্ধ্যা ৬টায় ৯ দশমিক ৯৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। নদীর সিলেট পয়েন্টে বিপৎসীমা ১০ দশমিক ৮০ সেন্টিমিটার। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন