You have reached your daily news limit

Please log in to continue


পথে কেউ কোরবানির পশুবাহী যানবাহন থামাতে পারবে না

কোরবানির পশুবাহী যানবাহন রাস্তায় কেউ থামাতে পারবে না। এমনকি আইনশৃঙ্খলা বাহিনীও থামাতে পারবে না। সুনির্দিষ্ট কোনো অভিযোগ থাকলেই কেবল সেই যানবাহন থামানোর ব্যবস্থা নেওয়া যাবে।

পবিত্র ঈদুল আজহা সামনে রেখে আজ রোববার সচিবালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলাবিষয়ক এক বৈঠকে এটিসহ একগুচ্ছ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তাফিজুর রহমান, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ আইনশৃঙ্খলাবিষয়ক বিভিন্ন সংস্থার শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সংবাদ ব্রিফিংয়ে সভার সিদ্ধান্ত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক বা মহাসড়ক, নদী-কোথাও কেউ পশুবাহী যানবাহন থামাতে পারবে না। আইনশৃঙ্খলা বাহিনীও থামাতে পারবে না। তবে সুনির্দিষ্ট কোনো তথ্য থাকলে সেটি ভিন্ন কথা। তিনি বলেন, যদি কোনো সুনির্দিষ্ট কারণ ঘটে যায়, তাহলে স্থানীয় এসপি বা হাইওয়ের এসপিকে ফোন করলেই তিনি সেটির ব্যবস্থা নেবেন। পশুবাহী নৌযান ও যানবাহন পরিবহনের সময় জোরপূর্বক নির্দিষ্ট কোনো হাটে নিতে যাতে বাধ্য করা না হয়, তার ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য পশুবাহী যানবাহনে ব্যানারে লেখা থাকতে হবে কোন হাটে যাচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন