খুলনা ও বরিশাল সিটির ভোট গ্রহণ শেষ

প্রথম আলো প্রকাশিত: ১২ জুন ২০২৩, ১৬:২৮

খুলনা ও বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। আজ সোমবার বেলা চারটায় ভোট গ্রহণ শেষ হয়। ভোট নেওয়া শুরু হয়েছিল সকাল আটটায়।


দুই সিটিতে মোটামুটি সুষ্ঠুভাবে ভোট চললেও বরিশালে আজ দুপুরের দিকে নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলার অভিযোগ ওঠে। এতে তিনিসহ দলের বেশ কিছু নেতা–কর্মী আহত হয়েছেন।


এ ঘটনায় নগরের বিভিন্ন এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। হামলার খবর ছড়িয়ে পড়লে ইসলামী আন্দোলন বাংলাদেশের কয়েক শ নেতা-কর্মী শহরের দুটি স্থানে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। দলটি হামলা-মারধর-হয়রানি, পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেওয়া, কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া, ভোটারদের বাধা দেওয়া, জোরপূর্বক ভোট দেওয়ারও অভিযোগ করে।


সৈয়দ ফজলুল করিমের ওপর হামলার ঘটনার পর ইসলামী  দলীয় নেতা-কর্মী-সমর্থকেরা লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ করেন।


দুই সিটির নির্বাচনে বরিশালের এই ঘটনাটি ছাড়া মোটামুটি সুষ্ঠুভাবেই ভোট হয়েছে। বরিশালে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কিন্তু ভিন্ন চিত্র ছিল খুলনায়। সেখানে শহরে ভোটার উপস্থিতি ছিল একেবারে কম। যদি শহরতলীর বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি অন্তত দুপুরের পর বেড়ে যায়।


আপাত এই সুষ্ঠু ভোটে আজ দুপুরের দিকে হামলার অভিযোগ করে  ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলের মেয়র প্রার্থী সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলার অভিযোগ ওঠে।


হাতপাখার মেয়রপ্রার্থীর মিডিয়া সেলের সদস্য এইচ এম সানাউল্লা প্রথম আলোকে বলেন, তাঁদের দলের নেতা-কর্মীদের নানাভাবে হয়রানি করা হচ্ছে। কোথাও হামলা হয়েছে, মারধর করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

উপজেলা নির্বাচনের তফসিল হতে পারে কাল

প্রথম আলো | নির্বাচন কমিশন কার্যালয়
১ মাস, ১ সপ্তাহ আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us