ইভিএমে ভোট দিতে অসুবিধা হচ্ছে না, বরিশাল ও খুলনার নির্বাচন নিয়ে ইসি আহসান

আজকের পত্রিকা প্রকাশিত: ১২ জুন ২০২৩, ১২:২৯

বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন ‘শান্তিপূর্ণ ও উৎসবমুখর’ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)। তিনি বলেছেন, ইভিএমে ধীর গতিও পরিলক্ষিত হচ্ছে না, কোথাও বিশৃঙ্খলাও নেই। দিন শেষে আগের চেয়ে ভালো ভোটার উপস্থিতি হবে।


আজ সোমবার প্রথম তিন ঘণ্টার ভোট পরিস্থিতি সিসি ক্যামেরায় দেখে ও মাঠ পর্যায়ের পর্যবেক্ষকদের সঙ্গে কথা বলে গণমাধ্যমকে এসব কথা জানান তিনি।


সকাল ৮টায় প্রায় ৮ লাখ ভোটারের বরিশাল-খুলনা নগরীর ৪১৫টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ শুরু হয়েছে, যা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। দুই নগরেই প্রতিটি ভোটকক্ষে ও প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়েছে। বরিশালে ১ হাজার ১৪৬টি এবং খুলনায় ২ হাজার ৩১০টি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য নির্বাচন কমিশনার, সচিব, এনআইডি উইং মহাপরিচালক ও মনিটরিং সেলের প্রধান মিলে নির্বাচন ভবনে ভোট পর্যবেক্ষণ করছেন। 


নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, ‘আমরা সরেজমিনে অনগ্রাউন্ডে প্রতিটি সিসি ক্যামেরা মনিটর করছি। সকাল থেকে উৎসবমুখর পরিবেশে এত বেশি ভোটারের উপস্থিতি কল্পনার বাইরে। আমাদের শান্তি দিয়েছ এটা। ইসির সুষ্ঠু ভোট ব্যবস্থাপনার জন্য ভোটের আগে নেওয়া পদক্ষেপ ভোটারদের আশ্বস্ত করেছে এবং তাদেরকে ভোটকেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করেছে।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

উপজেলা নির্বাচনের তফসিল হতে পারে কাল

প্রথম আলো | নির্বাচন কমিশন কার্যালয়
১ মাস, ১ সপ্তাহ আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us