রাজশাহী ও খুলনায় ভোটারদের কেন্দ্রে আনতে আ.লীগের জোর প্রচারণা

প্রথম আলো প্রকাশিত: ০৯ জুন ২০২৩, ০৬:৩২

খুলনা ও রাজশাহী সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের বিপরীতে এবার শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী নেই। তারপরও নৌকার প্রার্থীরা এ নির্বাচনকে হালকাভাবে নিচ্ছেন না। দিনরাত এক করে তাঁরা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। এবারের নির্বাচনে প্রধান চ্যালেঞ্জ ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে আসা। এ লক্ষ্যেই আওয়ামী লীগ জোর চেষ্টা চালাচ্ছে। ভোটাররা কেন্দ্রে গিয়ে নির্বিঘ্ন ভোট দিতে পারবেন বলে আশ্বস্তও করছেন তাঁরা।


আওয়ামী লীগের প্রার্থীদের পাশাপাশি জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, জাকের পার্টি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীরাও প্রচার-প্রচারণা চালাচ্ছেন। বিএনপি এই নির্বাচন বর্জন করছে। ১২ জুন খুলনায়, আর ২১ জুন রাজশাহী সিটি নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। খুলনায় পাঁচজন ও রাজশাহীতে চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


খুলনায় নির্বাচনী প্রচারে সবচেয়ে সরব আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক। দলের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে উপজেলা-ইউনিয়ন পর্যায়ের নেতারাও প্রচারণায় নেমেছেন। প্রতীক পাওয়ার পর থেকে প্রতিদিন নিয়ম করে সকাল সাড়ে আটটার দিকে গণসংযোগে বের হন প্রার্থী নিজে। সারা দিনই ঘুরছেন কোনো না কোনো ওয়ার্ডে।


শক্ত অবস্থানের পরও ব্যাপক প্রচারণার বিষয়ে মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলছেন, এবারের নির্বাচনের প্রধান চ্যালেঞ্জ হলো ভোটারদের কেন্দ্রে নিয়ে আসা। বিগত নির্বাচনগুলোতে দেখা যাচ্ছে ভোটাররা কেন্দ্রে যাচ্ছেন না। এতে দল ও সরকারের ওপর বিরূপ প্রভাব পড়ছে। দিনরাত প্রচার-প্রচারণার মাধ্যমে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার জন্য উদ্বুদ্ধ করা হচ্ছে। ভোটাররা কেন্দ্রে গিয়ে নির্বিঘ্ন ভোট দিতে পারবেন—সেই বিষয়টি বোঝানো হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us