চার্জার ফ্যান এখন ‘সোনার হরিণ’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৮ জুন ২০২৩, ১২:১১

টানা তীব্র দাবদাহে দেশের মানুষের এখন হাঁসফাঁস অবস্থা। এর সঙ্গে বোঝার ওপর শাকের আঁটি হয়ে দাঁড়িয়েছে লোডশেডিং। এ অবস্থায় প্রচণ্ড গরমে কিছুটা স্বস্তি পেতে বিকল্প খুঁজছে মানুষ। ফলে বেড়েছে চার্জার ফ্যানের (রিচার্জেবল ফ্যান) চাহিদা। নামিদামি ব্র্যান্ডসহ কোনো সাধারণ শোরুমেই এখন মিলছে না চার্জার ফ্যান। এই চাহিদাকেই পুঁজি করে পণ্যটির দাম বাড়িয়ে দিয়েছেন ব্যবসায়ীরা। রাজধানীর বিভিন্ন ইলেকট্রনিক্সের দোকানে এখন দেড় থেকে দুইগুণ দামে বিক্রি হচ্ছে চার্জার ফ্যান।


বুধবার (৭ জুন) রাজধানীর বিভিন্ন এলাকায় ইলেকট্রনিক পণ্যের খুচরা ও পাইকারি দোকানে খোঁজ নিয়ে দেখা যায় এমন চিত্র।


রামপুরা বাজার এলাকায় ১২-১৫টি ইলেকট্রনিক পণ্যের দোকান রয়েছে। এরমধ্যে অধিকাংশ দোকানে নেই চার্জার ফ্যান। এমনকি একটি ব্র্যান্ডের শোরুমেও মেলেনি এ ধরনের ফ্যান। সবারই এক কথা, স্টক শেষ।


রাজধানীর গুলিস্তানের স্টেডিয়াম মার্কেটে জাগো নিউজের এই প্রতিবেদক যখন চার্জার ফ্যানের খোঁজ নিচ্ছিলেন, সেসময় অনেক ক্রেতারও দেখা মেলে। কথা হয় মিরপুর থেকে ফ্যান কিনতে আসা শিলা হকের সঙ্গে। জাগো নিউজকে তিনি বলেন, তিন মাস আসে এসি কিনতে গিয়ে নোভা ব্র্যান্ডের একটি চার্জার ফ্যান দরদাম করেছিলাম। আজ কিনতে গিয়ে দেখি মিরপুর এলাকায় ওই ফ্যান নেই। এখন স্টেডিয়াম মার্কেটে এসে দেখি সাড়ে ৮ হাজার টাকার ওই কম্বো (এসি-ডিসি) ফ্যানের দাম চাচ্ছে ১৪ হাজার টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us