বিশ্বের সর্বোচ্চ বিক্রীত ফোনগুলো

দেশ রূপান্তর প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ১৭:০২

বিশ্বের সব থেকে বিক্রীত ফোন হিসেবে বিবেচনা করা হয় নোকিয়া ১১০০ মডেলের ডিভাইসকে। ওয়ার্ল্ড অব স্টেটসের সর্বশেষ জরিপে এমনটাই জানিয়েছে। বিশ্বব্যাপী নকিয়া ১১০০-এর ২৫০ মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে।


২০০৩ সালের ২৭ আগস্ট এ স্মার্টফোনটি মার্কেটে রিলিজ করার ঘোষণা দেওয়া হয়েছিল। আবার ২০০৯ সালের সেপ্টেম্বরে এই হ্যান্ডসেটটি মার্কেটে বিক্রি করে দেওয়া বন্ধ হয়ে যায়। নকিয়া ১১০০ স্মার্টফোনের একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে, এটির ডিজাইন বেশ ইউনিক ছিল, যা অন্যান্য হ্যান্ডসেটের মতো নয়। ডিভাইসটির ডিজাইনের জন্য মৌলিক নকশা করা হয়েছিল। ঐতিহ্যবাহী নেভিগেশনাল কি-প্যাড সিস্টেম এ মোবাইলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। কল গ্রহণ বা রিসিভ করার জন্য আলাদা ডেডিকেটেড বাটন দেওয়া হয়েছিল।


বাই ডিরেকশনাল কি এবং ভাইব্রেটিং অ্যালার্টের মতো ফিচারও এখানে অন্তর্ভুক্ত ছিল। ডিভাইসটিতে টর্চের ফিচারও দেওয়া হয়েছিল। একটি সি স্টাইলের বাটন দেওয়া হয়েছিল, যা লক করার ক্ষেত্রে ব্যবহৃত হতো। ওই বাটনটি ধরে রাখলে টর্চ চালু হয়ে যেত। নানা রঙের ভেরিয়েন্টে এই হ্যান্ডসেটটি বাজারের বিক্রি করার জন্য উন্মুক্ত ছিল। এদের মধ্যে হালকা নীল, কালো, কমলা, গারো নীল, হলুদ, লাল, সবুজ ও গোলাপি অন্যতম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us