You have reached your daily news limit

Please log in to continue


চাকরি না পেয়ে দিয়েছেন রেস্টুরেন্ট, সেখানেই পোড়ালেন সার্টিফিকেট

শিক্ষাজীবনের অর্জন একাডেমিক সনদপত্র আগুনে পুড়িয়ে দিয়েছেন ঢাকা কলেজের সাবেক এক শিক্ষার্থী। তার নাম আব্দুস সালাম। তিনি নেত্রকোণার মোহনগঞ্জ পৌরশহরের দেওথান গ্রামের শামছুর রহমানের ছেলে।

জানা যায়, সরকারি চাকরির জন্য অসংখ্যবার আবেদন করেও চাকরি পাননি সালাম। এদিকে বয়স শেষ হওয়ায় তার সনদপত্রগুলো সরকারি-বেসরকারি কোনো চাকরিতেই আর কাজে লাগছে না। তাই তিনি চাকরি না পেয়ে মোহনগঞ্জ পৌর শহরের স্টেশন রোডে 'কুটুম বাড়ি' নামে একটি রেস্টুরেন্ট দিয়েছেন। তিনি বর্তমানে সেই রেস্টুরেন্টের ব্যবসার মাধ্যমেই জীবিকা নির্বাহ করছেন।

তাই গতকাল মঙ্গলবার (৩০ মে) রাতে সেই রেস্টুরেন্টে বসেই নিজের শিক্ষাজীবনের অর্জন সনদপত্র আগুনে পুড়িয়ে দেন সালাম। পরে সেই সনদ পুড়ানোর ছবি ও ভিডিও নিজের ফেসবুকে পোস্ট করলে মুহূর্তেই বিষয়টি ছড়িয়ে পড়ে এবং অনেকেই বিষয়টির পক্ষে-বিপক্ষে নানারকম মন্তব্য জানিয়েছেন। 

আব্দুস সালামের সঙ্গে কথা বলে জানা যায়, ২০০৬ সালে মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০৮ সালে ময়মনসিংহের আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ থেকে এইচএসসি পাস করেন সালাম। পরে ২০১৬ সালে তিনি ঢাকা কলেজ থেকে দর্শন শাস্ত্রে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। পড়াশোনা শেষে এনএসআই, রেলওয়ে ও পুলিশের এসআইসহ বিভিন্ন চাকরিতে আবেদন করেও চাকরি হয়নি তার। তাই চাকরির বয়স শেষে হতাশ হয়ে নিজের শহরে রেস্টুরেন্ট ব্যবসা শুরু করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন