গাজীপুরে হারার কারণ খুঁজছে আওয়ামী লীগ

সমকাল প্রকাশিত: ৩১ মে ২০২৩, ১১:০১

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের পরাজয়ের কারণ অনুসন্ধান করেছে আওয়ামী লীগ। বুধবার থেকে শুরু হচ্ছে মূল্যায়ন কমিটির সভা। আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের বিরুদ্ধে কারা কাজ করেছেন তা খোঁজা হবে। বিএনপিবিহীন নির্বাচনে দলের পরাজয়ে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা রয়েছেন চাপে এবং বহিষ্কার আতঙ্কে।


সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের বিরুদ্ধে গত বৃহস্পতিবারে ভোটে নৌকার মেয়র প্রার্থী আজমত উল্লা খান ১৬ হাজারের বেশি ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের প্রার্থিতা বাতিল হলে, নির্বাচনে থেকে যান জায়েদা খাতুন। তাই বলা হচ্ছে শাসকদল থেকে বহিষ্কৃত জাহাঙ্গীরের ছায়ার বিরুদ্ধে হেরেছে নৌকা। অভিযোগ রয়েছে, দলটির নেতাকর্মীরা গোপনে কাজ করেছেন জায়েদার টেবিল ঘড়ির পক্ষে। নৌকাকে হারাতে জাহাঙ্গীরের কাছ থেকে বিপুল টাকা নিয়েছেন বলে দাবি করা হচ্ছে।


আজমত উল্লাও অভিযোগ করেছেন, দলের ‘বেঈমানদের’ গাদ্দারিতে হেরেছেন। তিনি গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। দলীয় প্রধান নৌকার পরাজয়ের কারণ খুঁজে বের করতে নির্দেশ দেন। মহানগর আওয়ামী লীগকে সাজাতে বলেন। মহানগরের থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ ও মূল্যায়ন সভা আয়োজনের নির্দেশনা দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us