You have reached your daily news limit

Please log in to continue


স্মার্টফোনে ভিডিও সম্পাদনার সেরা ৭ অ্যাপ

ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এখন অনেকেই নিয়মিত বিভিন্ন বিষয়ের ভিডিও পোস্ট করেন। ভালো মানের ভিডিও তৈরির জন্য প্রয়োজন ভিডিও সম্পাদনা অ্যাপ। সংবাদভিত্তিক প্রযুক্তি ওয়েবসাইট অ্যান্ড্রয়েড পুলিশ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ব্যবহার উপযোগী এ বছরের সেরা ভিডিও সম্পাদনা অ্যাপের একটি তালিকা প্রকাশ করেছে। তালিকায় থাকা ভিডিও সম্পাদনা অ্যাপগুলোর মধ্যে সাতটি অ্যাপের নাম ও কাজের ধরন দেখে নেওয়া যাক—

অ্যাডোবি প্রিমিয়ার রাশ

কম্পিউটারে ভিডিও সম্পাদনার জন্য অ্যাডোবি প্রিমিয়ার প্রো খুবই জনপ্রিয়। পেশাদার ভিডিও তৈরিতে সাধারণত এ সফটওয়্যার ব্যবহার করা হয়। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা ফোনেও অ্যাডোবি প্রিমিয়ার রাশ ব্যবহার করে স্বচ্ছন্দে দ্রুত ভিডিও সম্পাদনা করা সম্ভব। অ্যাপটি দিয়ে ভিডিওর গতি বাড়ানো বা কমানোর পাশাপাশি বিভিন্ন ক্লিপ যুক্ত, গ্রাফিকসের কাজ করার পাশাপাশি বিভিন্ন শব্দও যোগ করা যায়। অর্থের বিনিময়ে বা বিনা মূল্য ব্যবহার করা যায় অ্যাপটি। তবে বিনা মূল্যের সংস্করণে অ্যাপটির সব সুবিধা পাওয়া যায় না।

কাইনমাস্টার

কাইনমাস্টার অ্যাপে আগে থেকেই তৈরি করা বিভিন্ন টেমপ্লেট পাওয়া যায়। ফলে এগুলো ব্যবহার করে সহজেই ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব, টিকটক এবং ভ্লগের উপযোগী ভিডিও তৈরি করা সম্ভব। ভিডিওর পটভূমি মুছে ফেলা, কণ্ঠ সম্পাদনা, ইফেক্ট যোগ করা, ভিডিও রিভার্স করার সুবিধাও পাওয়া যায় এ অ্যাপে। কাইন ক্লাউড ব্যবহার করে নিবন্ধিত গ্রাহকেরা ১০ গিগাবাইট পর্যন্ত ভিডিও আপলোড করে সেগুলো অন্য যন্ত্র থেকে সম্পাদনার সুযোগ পেয়ে থাকেন। অ্যাপটি বিনা মূল্যে ও অর্থের বিনিময়ে ব্যবহার করা যায়।

পাওয়ার ডিরেক্টর

পাওয়ার ডিরেক্টর অ্যাপে বিল্ট ইন স্টক লাইব্রেরি রয়েছে, যেখানে প্রায় ৪ হাজার ৩০০ টেমপ্লেট রয়েছে। ফলে ব্যবহারকারীরা সহজেই নিজেদের ভিডিওতে বিভিন্ন টেমপ্লেট ব্যবহার করতে পারেন। অ্যাপটির স্ট্যাবিলাইজার–সুবিধা ব্যবহার করে চাইলে কাঁপতে থাকা ভিডিওগুলোও স্থির ভিডিওতে রূপান্তর করা যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন