You have reached your daily news limit

Please log in to continue


৪৫তম বিসিএসের প্রিলিমিনারিতে ঘাড় ঘোরালেই পরীক্ষা বাতিল

আগামী শুক্রবার (১৯ মে) ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই বিসিএস সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নানা প্রস্তুতি গ্রহণ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই প্রস্তুতির অংশ হিসেবে পিএসসি বলছে, যদি কোনো চাকরিপ্রার্থী ৪৫তম বিসিএসে পাশের কারও সঙ্গে দেখাদেখি করার চেষ্টা করেন, তাহলে তাঁর পরীক্ষা বাতিল করা হবে। এমনকি পরীক্ষকদের নির্দেশ দেওয়া আছে, ঘাড় ঘোরালেই খাতা কেড়ে নেওয়া যাবে।

এ ছাড়া ৪৫তম বিসিএসের প্রিলিমিনারিতে দৈবচয়নের ভিত্তিতে আসনবিন্যাস করেছে পিএসসি। হাজিরা তালিকায় প্রার্থীর নিবন্ধন নম্বর জোড়-বিজোড় সংখ্যায় ভাগ করে সিট বসানো হয়েছে। এ ছাড়া বিসিএসের কেন্দ্র পরিচালনার জন্য পরীক্ষা কেন্দ্রের ভেতর ও বাইরে আইনশৃঙ্খলা রক্ষার্থে এবং কন্ট্রোল রুমের জন্য ১১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস প্রথম আলোকে বলেন, ‘আমরা সৎ ও যোগ্য চাকরিপ্রার্থীকে খুঁজছি। পরীক্ষার হলে দেখাদেখি করে চাকরি পাবেন, এমন চাকরিপ্রার্থী আমরা চাই না। পরীক্ষার হলে কেউ দেখাদেখি করে পরীক্ষা দেবেন, এমন চিন্তা যাঁরা করবেন, তাঁদের বলতে চাই, ঘাড় ঘোরালেই পরীক্ষার খাতা নিয়ে নেওয়া হবে। তাঁকে আর পরীক্ষা দিতে দেওয়া হবে না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন