স্থাপনা নির্মাণের নকশা অনুমোদনেও ডিসি-এসপি

আজকের পত্রিকা প্রকাশিত: ০৬ মে ২০২৩, ১০:০৫

দেশের যেসব জায়গায় উন্নয়ন কর্তৃপক্ষ নেই, সেখানে স্থাপনা নির্মাণ করতে হলে একটি কমিটির অনুমোদন নেওয়ার বিধান আছে। প্রস্তাবিত সেই কমিটির সভাপতি হচ্ছেন জেলা প্রশাসক। সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপার থাকছেন সদস্য হিসেবে। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে এ ধরনের একটি সুপারিশ পাঠানো হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সেই আলোকে মন্ত্রিপরিষদ বিভাগ পরবর্তী কার্যক্রম শুরু করেছে। সব ঠিক থাকলে অল্প সময়ের মধ্যেই এ-সংক্রান্ত অফিস আদেশ জারি করা হবে।


গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সূত্রে জানা যায়, গত ১ ফেব্রুয়ারি গৃহায়ণ ও গণপূর্তসচিব কাজী ওয়াছি উদ্দিনের সভাপতিত্বে এক সভায় বিশেষ এলাকার বাইরে স্থাপনা নির্মাণের অনুমোদন দেওয়ার ক্ষমতা সংশ্লিষ্ট এলাকার জেলা প্রশাসকের সভাপতিত্বে একটি কমিটিকে দিতে সুপারিশ করা হয়েছে। ৯ সদস্যের প্রস্তাবিত বিল্ডিং কনস্ট্রাকশন বা ভবন নির্মাণ (বিসি) কমিটিতে সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারকেও সদস্য হিসেবে রাখার সুপারিশ করা হয়।


এই কমিটির বিষয়ে জানতে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী মো. শরীফ আহমেদের ফোন নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি। পরে খুদে বার্তা পাঠানো হলেও সাড়া পাওয়া যায়নি।


গৃহায়ণ ও গণপূর্তসচিব কাজী ওয়াছি উদ্দিন দেশের বাইরে থাকায় এ বিষয়ে তাঁর মন্তব্য পাওয়া যায়নি।


তবে মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মুহাম্মদ সোহেল হাসান আজকের পত্রিকাকে বলেন, ‘ডিসিকে সভাপতি মনোনীত করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগে এবং এসপিকে সদস্য মনোনীত করতে জননিরাপত্তা বিভাগে সুপারিশ পাঠিয়েছি। জেলা পর্যায়ে ডিসির সভাপতিত্বে ৯ সদস্যের এ কমিটি নকশা অনুমোদন করবে। এতে টেকনিক্যাল কর্মকর্তাও আছেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us