You have reached your daily news limit

Please log in to continue


‘মানুষ এখন চুপ থাকছে না, এটা অবশ্যই পজিটিভ দিক’

সংবাদমাধ্যম থেকে সোশ্যাল হ্যান্ডেলের পাতা খুললেই দেখা যায় খারাপ কিংবা নেতিবাচক খবরের ছড়াছড়ি। সঙ্গে কাদা ছোড়াছুড়ি, বিতর্ক-সমালোচনা আর নিন্দার গল্পগাথা। তারকাদের সামাজিক কিংবা মানবিক কর্মকাণ্ডের বিরুদ্ধেও নেতিবাচক শব্দের মিছিল লেগে থাকে হরহামেশা।

কিন্তু এসব নেতিবাচক ঝড়ের ভেতরে কি কোনও ইতিবাচক বিষয় নেই? যা নিন্দা-সমালোচনার স্রোতের বিপরীতে ভালো-আলোর দিকে উৎসাহিত করবে ভক্ত কিংবা সমাজকে। থাকলে সেটা কেমন? এবারের ঈদ বিশেষ আয়োজনে শোবিজ তারকাদের কাছ থেকে তেমন কিছুই জানার চেষ্টা করেছে বাংলা ট্রিবিউন। এ পর্বে রইলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী আজমেরী হক বাঁধনের দৃষ্টিভঙ্গি।

‘অবশ্যই আমাদের আসেপাশে পজিটিভ জিনিস ঘটছে। সন্দেহ নাই। বাট এমন না যে আমরা সেগুলো দেখছি না। আমার মনে হয়, নেগেটিভ জিনিসগুলো আমাদের এতোটা পিছিয়ে দিচ্ছে বা প্রভাবিত করছে, সে জন্যই সেটা হাইলাইট হচ্ছে।’ মানুষের প্রতিনিয়ত নেতিবাচক চর্চার হেতু এভাবেই ব্যাখ্যা করলেন বাঁধন।

শুধু ব্যাখ্যা দিয়েই ক্ষান্ত হননি অভিনেত্রী। বরং বিষয়টিকে পজিটিভ দৃষ্টিতেই দেখছেন তিনি। বলছেন, ‘এখন কারও সাথে কোনও অন্যায় হলে মানুষ সরব হয়। প্রতিবাদ করে। প্রকাশ করে পাবলিকলি। মানুষ এখন আর অন্যায়ের বিপরীতে ভয়ে চুপ থাকছে না- এটা অবশ্যই পজিটিভ দিক বলে মনে করি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন