সরু গলি দিয়ে হাঁটাই যেন দায়

প্রথম আলো প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৩, ০৮:০৩

টঙ্গী-ঘোড়াশাল আঞ্চলিক সড়কের আমতলী থেকে গোপালপুর কালভার্টের দিকে যেতে হাতের ডানে পড়ে গোপালপুর মধ্যপাড়া এলাকা। ওই এলাকায় কলকারখানার শ্রমিক, দিনমজুরসহ বিভিন্ন শ্রেণি–পেশার কয়েক হাজার মানুষের বসবাস। কিন্তু যাতায়াতের জন্য নেই প্রশস্ত কোনো রাস্তা। পাড়ার মাঝখান দিয়ে আছে কয়েকটি গলি। গলিগুলো এতই সরু ও সংকীর্ণ যে যানবাহন চলাচল তো দূরের কথা, একের অধিক মানুষের হাঁটাই দায়।


ওই এলাকাটি গাজীপুর সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত। গোপালপুর মধ্যপাড়া ছাড়াও টঙ্গী বিসিকের একাংশ, নদীবন্দরের একাংশ, মিড়াশপাড়া, আলেরটেকসহ বেশ কয়েকটি এলাকা নিয়ে গঠিত এ ওয়ার্ড। জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, ওয়ার্ডটিতে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৭৭২ ।


তবে বসবাসকারী মানুষের সংখ্যা ভোটারের সংখ্যার চেয়ে কয়েক গুণ। ভোটারদের মধ্যে নারী ভোটার ৭ হাজার ৬৩ এবং পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৭০৯ জন। ভোটকেন্দ্র পাঁচটি এবং ভোটকক্ষের সংখ্যা ৩৪টি। ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মাজহারুল ইসলাম (দিপু)।


ওয়ার্ডটি ঘুরে এবং বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, ওয়ার্ডের সবচেয়ে অবহেলিত জায়গা গোপালপুর মধ্যপাড়া এলাকা। এখানে যাতায়াতের জন্য প্রশস্ত কোনো রাস্তা নেই। পাড়ায় যোগাযোগের উপায় কয়েকটি সরু গলি। এসব গলি দিয়ে যানবাহন চলার উপায় নেই। ফলে পাড়ায় কেউ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়া কঠিন হয়ে পড়ে। এমনকি কেউ মারা গেলে খাটিয়া দিয়ে লাশ বের করারও উপায় নেই। সরু রাস্তা ছাড়াও ওই এলাকায় সিটি করপোরেশনের তেমন কোনো নাগরিক সুবিধা পৌঁছায়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us