You have reached your daily news limit

Please log in to continue


যেদিন শচীনের কানে ‘১০০’–এর মন্ত্র পড়েছিলেন গাভাস্কার

ক্রীড়া সাংবাদিকতায় তখন আমি হাঁটি হাঁটি পা, বছর দেড়েকের ‘শিশু’। ২০০৪ সালের ১১ ডিসেম্বরের কথা। ঢাকায় হালকা শীতের সেদিনের পড়ন্ত বিকেলে ক্রীড়া সাংবাদিকতার ‘শিশুকালে’ই অসাধারণ এক মুহূর্ত এসেছিল আমার জীবনে। সুযোগ পেয়েছিলাম সংবাদ সম্মেলনে কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে একটি প্রশ্ন করার।

সেই সময় ক্রিকেট হতো বঙ্গবন্ধু স্টেডিয়ামে। বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংবাদ সম্মেলনকক্ষে শচীন টেন্ডুলকার ঢুকতেই খানিক নীরবতা নেমে আসে। ঢাকা টেস্টের দ্বিতীয় দিন ছিল সেটি। নিজেদের প্রথম ইনিংসে টেস্ট ক্যারিয়ারের ৩৪তম সেঞ্চুরি করে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে এসেছিলেন টেন্ডুলকার। ভারতীয় ব্যাটসম্যানের জন্য সেটি ছিল বিশেষ এক মাইলফলকের দিন। ওই সেঞ্চুরিতেই যে টেস্ট ক্রিকেটে সুনীল গাভাস্কারের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ছুঁয়ে ফেলেছিলেন ‘লিটল মাস্টার’।

টেন্ডুলকার সংবাদ সম্মেলনকক্ষে ঢুকতেই যেন অন্য রকম একটা আভা ছড়িয়ে পড়ল। সেই আভা দেখতে দেখতেই সাংবাদিকেরা টেবিলের ওপর ঠিক করে রাখছিলেন মিনি টেপ রেকর্ডার। সেটা শেষ হতেই শুরু হয় প্রশ্নোত্তর পর্ব। যাঁরা প্রশ্ন করতে চান, তাঁদের হাত তুলতে বলা হলো। আমি হাত তুললাম, সঙ্গে আরও কয়েকজন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন