সোয়া ২ লাখ বাংলাদে‌শি কর্মীর মালয়ে‌শিয়া গমন প্রক্রিয়াধীন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩, ০৯:২৯

মালয়েশিয়ায় প্রায় ২ লাখ ২৫ হাজার বাংলাদেশি কর্মী যাওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানিয়েছে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন। হাইক‌মিশন বলছে, আগামী দুই থেকে তিন বছরের মধ্যে দেশ‌টিতে নতুন করে পাঁচ লাখ বাংলাদেশির কর্মসংস্থান হবে।


শনিবার (১৫ এপ্রিল) কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়ের লেবার ডিপার্টমেন্ট ৮ হাজার ৭২৭টি  নিয়োগের ডিমান্ডের বিপরীতে ৩ লাখ ৫৮ হাজার ৮৯২ জন বাংলাদেশি নতুন কর্মী নিয়োগের অনুমোদন দিয়েছে। ইতোমধ্যে ১ লাখ ৩৪ হাজার ৫৯৫ জন নতুন কর্মী মালয়েশিয়ায় পৌঁছেছে। আরও প্রায় ২ লাখ ২৫ হাজার বাংলাদেশি কর্মীর আগমন প্রক্রিয়াধীন। 


এ ধারা অব্যাহত থাকলে আগামী ২/৩ বছরে মধ্যে মালয়েশিয়ায় আনুমানিক পাঁচ লাখ নতুন বাংলাদেশি কর্মীর কর্মসংস্থান হবে বলে আশাবাদী হাইকমিশন। 


মালয়েশিয়ায় বাংলা‌দে‌শি কর্মী যাওয়ার পর কাজ না পাওয়া প্রসঙ্গে হাইক‌মিশ‌নের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মালয়েশিয়ায় গিয়ে কাজ না পাওয়া কর্মীর সংখ্যা মোট আগত কর্মীর তুলনায় অল্প এবং এটি এখন পর্যন্ত নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। এটা শুধু বাংলাদেশি কর্মীদের ক্ষেত্রেই না- বরং নেপাল, মিয়ানমারসহ অন্যান্য অনেক দেশের শ্রমিকও একই পরিস্থিতির শিকার হয়েছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us