You have reached your daily news limit

Please log in to continue


জানেন কি চুল ভেজা রাখাটাও এখন স্টাইল

গোসলের পর চুলে যে ভেজা ভাব থাকে, অনেকেই তা নিয়ে অস্বস্তিতে থাকেন। তবে জানেন কি, এই ভেজা চুলের সৌন্দর্যই এখন একটা স্টাইল! আলাদাভাবে ভেজা বা ‘ওয়েট লুক’ আনতে পছন্দ করেন অনেকেই। এমন ‘লুক’ ধরে রাখা যায় বেশ লম্বা সময় পর্যন্ত। পাশ্চাত্য ধারায় জনপ্রিয় এই ‘লুক’ দেশীয় পোশাকের সঙ্গেও কিন্তু দারুণ মানানসই। তাই শাড়ি বা অন্য যেকোনো পোশাকেই হতে পারে ‘ওয়েট লুক’।

যেকোনো ধরনের, যেকোনো আকারের চুলেই ভেজা ভাব আনা যায়। তবে একেবারে সোজা, অর্থাৎ স্ট্রেট চুলে এই স্টাইল করাটা একটু মুশকিল। চুলে কার্ল থাকলে, চুল ঘন হলে এই ‘লুক’ আনা সহজ। তবে পুরোটাই নির্ভর করে নিজের ব্যক্তিত্বের ওপর, বলছিলেন রেড বিউটি স্যালনের রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন।

কীভাবে করবেন

চুলে এই হেয়ারস্টাইল করতে চাইলে প্রথমে চুল পানি স্প্রে করে খানিকটা ভিজিয়ে নিতে হবে। ৩০ থেকে ৪০ শতাংশ ভেজানোর পর ওয়েট হেয়ার স্প্রে প্রয়োগ করুন। চুল যেভাবে সেট করতে চান, সেভাবে নিচ থেকে শুরু করে ওপরের দিকে চেপে তুলুন। চাইলে স্প্রের পরিবর্তে মুজ ব্যবহার করতে পারেন। মুজও লাগাতে হবে একইভাবে, অর্থাৎ নিচ থেকে শুরু করে ওপর পর্যন্ত। সবশেষে চুল সেট করে নিন পছন্দমতো স্টাইলে। যেমন চুল কার্ল করে নিতে পারেন। তা ছাড়া চুল এমনভাবে সেট করে নিতে পারেন, যাতে ঘন দেখায়।

চুল লম্বা হলেও ভেজা ভাব আনার পদ্ধতিটা একই। তবে এ ক্ষেত্রে প্রথমে চুলকে দুই ভাগ করে নিতে হবে কান বরাবর। এরপর একে একে দুই অংশেই ভেজা ভাব আনতে হবে। চুল একইভাবে ভিজিয়ে নিয়ে একইভাবে ওয়েট হেয়ার স্প্রে কিংবা মুজ প্রয়োগ করতে হবে, নিচ থেকে ওপরের দিকে চেপে তুলতে তুলতে, তবে দুই অংশে দুবারে। এক অংশে যখন হেয়ার স্প্রে বা মুজ দেওয়া হবে, তখন অন্য অংশ হেয়ার ব্যান্ড বা ক্লিপ দিয়ে আটকে রাখতে হবে। সবশেষে চুল আটকানো অবস্থায় অপেক্ষা করুন ২০ মিনিট। এরপর চুল ছেড়ে দিন। ঢেউখেলানো একটা ভেজা ভাব আসবে। হাত দিয়ে সেট করে নিন মনের মতো করে। কিছুক্ষণ পরই শুকিয়ে যাবে এবং আপনাকে দেখাবে অসাধারণ। তবে অপেক্ষা করার মতো সময় না থাকলে চুল আটকে রাখা অবস্থাতেই ব্লো ড্রায়ারের তাপে চুল সেট করে নিতে পারেন।

সৌন্দর্যচর্চাকেন্দ্র পারসোনার পরিচালক নুজহাত খান বলছিলেন, চুলে ভেজা ভাব বা ‘ওয়েট লুক’ আনতে চুল ভিজিয়ে নিয়ে এরপর মুজের সঙ্গে সামান্য পানি মিশিয়ে চুলে প্রয়োগ করা যেতে পারে। আবার চাইলে এর পরিবর্তে জেলও কাজে লাগানো যায়। তবে সাধারণ জেল ব্যবহার করলে চুলের নমনীয়তা বজায় থাকে না বলে ‘ন্যাচারাল লুক’টা নষ্ট হয়। তাই ওয়েট জেল বেছে নেওয়ার পরামর্শ দিলেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন