ইলেকট্রিক মোটরের ঘোষণায় গুঁড়ো দুধ আমদানি

বণিক বার্তা প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ২৩:০০

ইলেকট্রিক মোটরের ঘোষণা দিয়ে দুবাই থেকে আনা একটি চালানে ১৩ হাজার ৫৩০ কেজি নিডো কোম্পানির গুঁড়ো দুধ পেয়েছেন কাস্টমস কর্মকর্তারা। আজ মঙ্গলবার (২৮ মার্চ) চট্টগ্রাম বন্দরের এনসিটি ইয়ার্ডে পণ্য চালানটি কায়িক পরীক্ষার সময় এসব পণ্য পাওয়া যায়। চট্টগ্রাম কাস্টমস হাউস সূত্রে এ তথ্য জানা গেছে।


জানা গেছে, ঢাকার নওয়াবপুর এলাকার আমদানিকারক পদ্মা সেফটি প্রোডাক্টস ২০ ইলেকট্রনিক মোটর ঘোষণা দিয়ে গত ১৩ মার্চ পণ্যগুলো চট্টগ্রাম বন্দরে নিয়ে আসে। চালানের ধরনের সঙ্গে ও রফতানি বন্দর দুবাই অসামঞ্জস্য হওয়ায় বিল অব লেডিং ব্লক করে নজরদারিতে রাখে কাস্টমস হাউস। পরে আজ কন্টেইনারটি ফোর্স কিপডাউন করে এআইআর শাখা কায়িক পরীক্ষা করলে তাতে ইলেকট্রিক মোটরের পরিবর্তে ১৩ হাজার ৫৩০ কেজি নিডো ব্র্যান্ডের গুড়ো দুধ পাওয়া যায়। চট্টগ্রামের শিপিং এজেন্ট বিএস কার্গো এজেন্সি লিমিটেডের মাধ্যমে পণ্য চালানটি দুবাই থেকে চট্টগ্রামে আনা হয়। গত ১৩ মার্চ পণ্য ভর্তি কন্টেইনারটি চট্টগ্রাম বন্দরে আনা হলেও গত পনের দিনে আমদানিকারক বিল অব এন্ট্রি দাখিল করেনি।


ঘোষিত ইলেকট্রিক মোটরের শুল্কহার মাত্র ২৬ দশমিক ২০ শতাংশ। আর গুড়ো দুধের শুল্কহার হল ৮৯ দশমিক ৩২ শতাংশ। সেই হিসেবে এই চালানটি জব্দ করার মাধ্যমে ৫৫ লাখ টাকা রাজস্ব ফাঁকি রোধ করা সম্ভব হয়েছে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us