আইপিএলের পারফরম্যান্স কতটা প্রভাব রাখবে ভারতের বিশ্বকাপ দলে, বললেন সৌরভ

প্রথম আলো প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ২১:০৪

আগামী ৩০ এপ্রিল ৩৬ বছরে পা রাখবেন রোহিত শর্মা। তিন সংস্করণেই তিনি ভারতের নিয়মিত অধিনায়ক। কোনো কারণে মাঠের বাইরে থাকলে হার্দিক পান্ডিয়া, লোকেশ রাহুলরা তাঁর জায়গায় দায়িত্ব পালন করেন। রোহিতের পর আর কাউকে কি অধিনায়ক হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে ভারত?


কালে কালে বয়স তো তাঁর কম হলো না! রোহিতের পর দায়িত্ব নেবেন কে? আর সামনেই ওয়ানডে বিশ্বকাপ। তার আগে আইপিএল। এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের পারফরম্যান্স ভারতের বিশ্বকাপ দলে কতটা প্রভাব রাখবে—এসব প্রশ্নই করা হয়েছিল সৌরভ গাঙ্গুলীকে।


আইসিসিতে ছেলেদের ক্রিকেট কমিটির এই চেয়ারম্যান নিজেই ভারতের কিংবদন্তি অধিনায়কদের একজন। খেলা ছাড়ার পর সামলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির দায়িত্বও। নিজে অধিনায়কের দায়িত্ব পালন করায় এই কাজের মনস্তত্ত্ব যেমন জানেন, তেমনি বিসিসিআই সভাপতি হিসেবে অধিনায়ক গড়ার কাজেও পর্দার পেছনে ছিলেন সৌরভ। তাঁর নিজের এ নিয়ে ভাবনা কী?


ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে হার্দিক পান্ডিয়ার নাম বলেছেন সৌরভ, ‘আইপিএল খেলোয়াড় তৈরির জায়গা। আমরা দেখেছি হার্দিক পান্ডিয়া সেখানে কতটা ভালো অধিনায়কত্ব করেছে। এ কারণেই সংক্ষিপ্ত সংস্করণগুলোয় সে ভারতের অধিনায়কত্বও করছে। আইপিএলের হার–জিত এড়িয়ে যাওয়ার সুযোগ নেই; কারণ, এটা খুব কঠিন টুর্নামেন্ট।’


ভারত অধিনায়কের দায়িত্ব গত বছর প্রথম পান পান্ডিয়া। ১১ ম্যাচে এ পর্যন্ত ৮ জয় এনে দিয়েছেন ভারতকে। ওয়ানডেতে ১টি ম্যাচে অধিনায়কত্ব করেও জিতেছেন। গত আইপিএলে অধিনায়ক হিসেবে শিরোপা জিতিয়েছেন গুজরাট টাইটানসকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us