সপ্তাহে ৪ বার সঙ্গম, বছরে ১২টি ভ্রমণ ভেস্তে যেতে পারে, তাই সন্তানের দায়িত্ব নিতে নারাজ দম্পতি

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ২০:০৭

বিয়ের পর তাঁদের কোল আলো করে ছোট্ট ফুটফুটে সন্তান আসবে, এমন ইচ্ছে থাকে বহু দম্পতিরই। তবে আজকাল অনেকেই কাজের চাপ, নিজেদের ভবিষ্যৎ পরিকল্পনার জন্য বাবা-মা হওয়ার সিদ্ধান্ত নিতে কিঞ্চিৎ দেরি করেন। কিন্তু নিজেদের সুখের জন্য একেবারেই সন্তান চান না, এমন কথা ঘোষণা করতে পারেন খুব কম জনই।


২৮ বছরের টেলর এবং তাঁর থেকে এক বছরের ছোট টেলরের স্বামী জাস্টিন ভাসু সপ্তাহে চার বার সঙ্গম করেন। বছরে বেশির ভাগ সময়ই কাটে নানা জায়গায় ঘুরে বেড়িয়ে। বাড়িতে থাকার সুযোগই হয় না প্রায়। সন্তান এলে তার দায়দায়িত্ব সামলে এত কিছু করা সম্ভব নয়। তাঁরা মনে করেন, সন্তানের ভবিষ্যতের জন্য টাকা না জমিয়ে বাড়ি কেনার জন্য সঞ্চয় করা ভাল। কারণ, সন্তান মানুষ করতে গেলে বাড়ি তৈরি করার থেকেও বেশি অর্থের প্রয়োজন। টেলর বলেন, “সন্তানের জন্ম দিয়ে আমি আমাদের সম্পর্ক নষ্ট করতে চাই না। অনেকেই আমাকে পরামর্শ দেন, মা হওয়ার সময় চলে যাচ্ছে। কিন্তু আমি তাঁদের স্পষ্ট করেই জানাই, তাঁদের মতো আমি আমার জীবন নষ্ট করতে চাই না।”


এ ছাড়াও অতিমারির কারণে বিগত দু’টি বছর নষ্ট হয়েছে। তেমন ভাবে কোথাও ঘুরতে যেতে পারেননি টেলর এবং জাস্টিন। তিনি বলেন, “আমাদের সম্পর্কের মূল ভিত্তি হল ভ্রমণ। আমরা গোটা বিশ্ব ভ্রমণ করতে চাই। আর সেই স্বপ্ন পূরণ করতে চাইলে কোনও পিছুটান রাখা চলে না।”


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us