You have reached your daily news limit

Please log in to continue


‘প্রলয় চক্র’কে চিহ্নিতে ঢাবির তদন্ত কমিটি, ২ জন বহিষ্কৃত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় করা মামলায় ‘প্রলয়’ চক্রের গ্রেপ্তার দুই সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পাশাপাশি আলোচিত এই চক্রের সদস্যদের চিহ্নিত করতে গঠন করা হয়েছে একটি আন্তঃহল তদন্ত কমিট।

বহিষ্কৃত দুজন হলেন- নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. নাইমুর রহমান দুর্জয় এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষার্থী মো. সাকিব ফেরদৌস। দুজনই ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দুই জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান সাময়িক বহিষ্কারের এই অনুমোদন দেন। দুজনকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, সাত দিনের মধ্যে তাদের তার লিখিত জবাব দিতে বলা হয়েছে।

গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্‌দীন হলের সামনে অপরাধ বিজ্ঞানের শিক্ষার্থী জোবায়ের ইবনে হুমায়ুনকে মারধর করেন তারই একদল সহপাঠী।

তখনই ‘প্রলয়’ নামে ক্যাম্পাসভিত্তিক সংঘবদ্ধ চক্র থাকার খবরটি আলোচনায় আসে। বিভিন্ন হলের একদল শিক্ষার্থী এমন ফেইসবুক গ্রুপ খুলে নানা অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে বলে খবর বের হয়। বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রকে তারা আড্ডাস্থলে পরিণত করেছে বলেও অভিযোগ উঠেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন