রাহুল বাংলো ছাড়বেন, গুলাম নবীর কী হবে

প্রথম আলো প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ১৬:৩৫

সংসদ সদস্য পদ খারিজ হওয়ার পর এবার এক মাসের মধ্যে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে সরকারি বাংলো ছেড়ে দেওয়ার নোটিশ পাঠানো হয়েছে। রাহুল তা মেনে বাড়ি ছাড়ার কথা জানিয়েও দিলেন। অথচ দুই বছর আগে সংসদ সদস্য পদ চলে গেলেও কংগ্রেসত্যাগী লোকসভার সদস্য গুলাম নবী আজাদকে সরকারি বাড়ি থেকে এখনো উচ্ছেদ করা হয়নি! তাঁকে গৃহত্যাগে জোরাজুরি করা হয়েছে বলেও শোনা যায়নি।


রাহুলকে তুঘলক লেনের বাংলো ছাড়ার নোটিশ দেওয়া হয় গত সোমবার। নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই আজ মঙ্গলবার রাহুল জানিয়ে দিলেন, তিনি চিঠি পেয়েছেন। ঠিক সময়েই বাড়ি ছেড়ে দেবেন। রাহুল এ বাংলোয় থাকার অধিকারী ২২ এপ্রিল পর্যন্ত। পরের দিন বসবাসের মেয়াদ শেষে বাড়ি ছাড়তে হবে।


গুজরাট রাজ্যের সুরাটের নিম্ন আদালতে মানহানির মামলায় রাহুল গান্ধীর দুই বছরের জেল হওয়ার পরের দিনেই কেরালার কংগ্রেসদলীয় সংসদ সদস্য রাহুলের সদস্যপদ খারিজ হয়ে যায়। সময় নষ্ট না করে গত সোমবার লোকসভার হাউজিং কমিটি রাহুলকে সরকারি বাংলো ছেড়ে দেওয়ার নোটিশ পাঠায়। নোটিশে বলা হয়, রীতি ও নিয়ম মেনে সাবেক সংসদ সদস্যকে এক মাসের মধ্যে সরকারি আবাস খালি করে দিতে হবে।


সরকারি চিঠি পাওয়ার পর কালক্ষেপণ না করে রাহুল উত্তর দেন। আজ মঙ্গলবার সকালেই সেই চিঠি পাঠিয়ে দেন লোকসভার সচিবালয়ের সংশ্লিষ্ট কর্তাকে। এতে ঠিক সময়ে বাড়ি ছেড়ে দেওয়ার কথা জানিয়ে তিনি লেখেন, ‘গত চার মেয়াদের সংসদ সদস্য হিসেবে জনগণের যে সমর্থন আমি পেয়েছি, সেটাই আমার এখানে বসবাসের সুখস্মৃতি হয়ে থাকবে।’ রাহুল প্রথমবার লোকসভার সদস্য নির্বাচিত হন ২০০৪ সালে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us