জুম বৈঠকে পরে অংশ নিলেও কার্যবিবরণী দেখা যাবে

প্রথম আলো প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ১৫:০৪

ভিডিও কনফারেন্স সফটওয়্যার জুম ব্যবহার করে অনলাইনে ক্লাস করার পাশাপাশি গুরুত্বপূর্ণ বৈঠক করেন অনেকে। কিন্তু নানা কাজে সময়মতো অংশ নিতে না পারায় বৈঠকে আলোচনা করা তথ্যগুলো জানা সম্ভব হয়ে ওঠে না। তবে চিন্তা নেই, শিগগিরই জুম বৈঠকের আলোচনার সারসংক্ষেপ দেখা যাবে। ফলে পরে অংশ নিলেও বৈঠকের গুরুত্বপূর্ণ সব তথ্য জানার সুযোগ মিলবে। নতুন এ সুবিধা চালুর জন্য চ্যাটজিপিটির নির্মাতা ওপেনএআইয়ের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে জুম।


জানা গেছে, চ্যাটজিপিটির কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধা ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে বৈঠকের সারসংক্ষেপ লিখে দেবে জুম। এমনকি বৈঠকের আগে যেকোনো বিষয়ে লেখার খসড়াও কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে তৈরি করে দেবে সফটওয়্যারটি। ফলে সহজেই গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নেওয়ার সুযোগ মিলবে।


বর্তমানে নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি কাজে লাগিয়ে ধারণ করা বৈঠকের সারসংক্ষেপ জানার সুযোগ দিয়ে থাকে জুম। শুধু তা–ই নয়, জুমের ই-মেইল ও ক্যালেন্ডার সুবিধা কাজে লাগিয়ে অনলাইন বৈঠক বা চ্যাটের দিনক্ষণ আগে থেকেই লিখে রাখা যায়। আরও বেশ কিছু সুবিধা যুক্ত করতে নিজেদের কৃত্রিম বুদ্ধিমত্তা সক্ষমতা বৃদ্ধি করতে চায় জুম। এরই ধারাবাহিকতায় চ্যাটজিপিটির কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধা ব্যবহারের উদ্যোগ নিয়েছে সফটওয়্যারটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us