মোদিকে কটুক্তির মামলায় রাহুল গান্ধীর ২ বছরের কারাদণ্ড

ডেইলি স্টার প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ১৩:৫৭

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপাধি নিয়ে কটুক্তির মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ড দিয়েছেন গুজরাটের সুরাতের একটি আদালত।


আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


রাহুল গান্ধীকে আইপিসি ধারা ৪৯৯ ও ৫০০-এর অধীনে দোষী সাব্যস্ত করা হয় এবং সুরাতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এইচএইচ ভার্মার আদালত ২ বছরের কারাদণ্ড দেন। এছাড়া, আদালত তাকে জামিনে মুক্তি দিয়েছেন এবং উচ্চ আদালতে আপিল করতে ৩০ দিনের সময় দিয়েছেন।


এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আজ সকালে রাহুল গান্ধী সুরাতে পৌঁছালে রাজ্যের শীর্ষ নেতারা তাকে স্বাগত জানান। রাহুল গান্ধীর প্রতি সমর্থন জানাতে কংগ্রেস সমর্থকরা শহরের বিভিন্ন স্থানে জড়ো হন। তারা 'শের-ই-হিন্দুস্তান' লেখা পোস্টার দেখিয়ে রাহুল গান্ধীর প্রতি সমর্থন জানান। এছাড়া, তাদের হাতে 'কংগ্রেস বিজেপির একনায়কতন্ত্রের সামনে মাথা নত করবে না' লেখা প্ল্যাকার্ড ছিল।


এনটিভির প্রতিবেদনে অনুযায়ী, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে কর্ণাটকের কোলারে এক জনসভায় ভাষণ দেওয়ার সময় নরেন্দ্র মোদিক নিয়ে ওই কটুক্তি করেন রাহুল গান্ধী।


রাহুল গান্ধীর আইনজীবী কিরিট পানওয়ালা জানিয়েছেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এইচ এইচ ভার্মার আদালত গত সপ্তাহে উভয়পক্ষের শুনানি শেষ করে ৪ বছরের পুরনো মানহানি মামলার রায় ঘোষণার জন্য ২৩ মার্চ দিন ধার্য করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us