You have reached your daily news limit

Please log in to continue


টুইটারে নীল টিকের অ্যাকাউন্ট ছাড়া দুই স্তরের লগ-ইন বাতিল

এত দিন বিনা মূল্যে মিললেও গতকাল থেকে নীল টিকযুক্ত অ্যাকাউন্ট ছাড়া অন্য ব্যবহারকারীদের জন্য দুই স্তরের লগ-ইন পদ্ধতি ব্যবহারের সুযোগ বাতিল করেছে টুইটার। ফলে এখন থেকে অর্থ খরচ করেই শুধু টুইটার অ্যাকাউন্টের বাড়তি সুরক্ষা পাওয়া যাবে। শুধু তা–ই নয়, নীল টিকযুক্ত অ্যাকাউন্ট থেকে করা টুইট এবং রিটুইটগুলো অন্য ব্যবহারকারীদের কাছে প্রদর্শনের ক্ষেত্রেও অগ্রাধিকার দেবে খুদে ব্লগ লেখার সাইটটি।

এক টুইট বার্তায় টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক জানিয়েছেন, কিছুদিনের মধ্যেই টুইট রিপ্লাইয়ের ক্ষেত্রে টুইটারের অগ্রাধিকার পদ্ধতি কার্যকর করা হবে। নতুন এ পদ্ধতিতে অনুসরণকারী অ্যাকাউন্টগুলোর পরেই নীল টিক ব্যবহারকারীদের টুইট ও রিপ্লাইগুলো দেখানো হবে।

টুইটারে অ্যাকাউন্টের বাড়তি নিরাপত্তায় অনেকেই টু স্টেপ বা দুই স্তরের লগ-ইন পদ্ধতি ব্যবহার করেন। এ পদ্ধতিতে টুইটারে পাসওয়ার্ড লিখে লগ-ইন করার সময় ফোনে একটি কোড এসএমএসে পাঠানো হয়। কোডটি সঠিকভাবে লিখলেই কেবল টুইটারে লগ-ইন করা যায়। ফলে অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয়। নতুন এ সিদ্ধান্তের ফলে অ্যাকাউন্টে বাড়তি সুরক্ষা পেতে টুইটার ব্যবহারকারীদের মাসে কমপক্ষে আট ডলার খরচ করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন