You have reached your daily news limit

Please log in to continue


মস্কোতে অন্য ভূমিকায় ‘আদিম’ নির্মাতা

৪৪তম মস্কো উৎসবে দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার সিলভার সেন্ট জর্জ অ্যাওয়ার্ড জিতেছিল যুবরাজ শামীমের সিনেমা ‘আদিম’। আবার সেখান থেকেই এল নতুন সুখবর—৪৫তম মস্কো উৎসবে বিচারক নির্বাচিত হয়েছেন এই তরুণ নির্মাতা। গত বুধবার রাতে ই–মেইলে তাঁকে আমন্ত্রণপত্র পাঠিয়েছে উৎসব কর্তৃপক্ষ। ‘কী বলব পুরো বিষয়টিই স্বপ্নের মতো মনে হচ্ছে, এই আমন্ত্রণ একেবারেই অপ্রত্যাশিত,’ প্রতিক্রিয়া জানাতে গিয়ে এটুকুই বলতে পারলেন যুবরাজ শামীম।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগের জুরি প্যানেলের সদস্য হিসেবে কাজ করবেন যুবরাজ শামীম। তাঁর সঙ্গে জুরি প্যানেলে আর কে কে থাকছেন, তা অবশ্য এখনো জানেন না তিনি।

আগামী ২০ এপ্রিল মস্কো উৎসবের পর্দা উঠবে। ২৫ ও ২৬ এপ্রিল প্রতিযোগিতা বিভাগে থাকা ১৪টি স্বল্পদৈর্ঘ্য ছবির প্রদর্শনী হবে, শামীমকে থাকতে হবে ২৪ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত। তবে এই আনুষ্ঠানিক কাজের বাইরেও আরও এক সপ্তাহ বেশি মস্কোতে থাকবেন তিনি। তাঁর হেতুও জানান শামীম, ‘গত বছর সেন্ট পিটার্সবার্গটা সেভাবে ঘুরতে পারিনি, এবার ভালোভাবে দেখে নিতে চাই।’

মস্কো উৎসবে সিলভার সেন্ট জর্জ ছাড়া নেটপ্যাক অ্যাওয়ার্ডও জিতেছিল ‘আদিম’। যুবরাজ শামীমের প্রথম সিনেমাটি এখনো দেশের দর্শক দেখতে পারেননি। পরিচালক জানান, আগামী ১২ মে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘আদিম’। মস্কো উৎসব থেকে ফিরেই শুরু করবেন ছবির প্রচার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন