ব্যাংক বন্ধ হওয়া নিয়ে প্রশ্ন, সংবাদ সম্মেলন শেষ না করেই বেরিয়ে গেলেন বাইডেন

প্রথম আলো প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ১৫:৩৩

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালি ব্যাংক বন্ধ হয়ে যাওয়া নিয়ে সোমবার সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তবে তিনি সেসব প্রশ্নের জবাব না দিয়ে সংবাদ সম্মেলনের মাঝপথেই বের হয়ে যান। ইতিমধ্যে এ ঘটনার ভিডিওটি ছড়িয়ে পড়েছে।


সোমবার স্থিতিস্থাপক ব্যাংকিং ব্যবস্থা বজায় রাখা এবং অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠা নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন বাইডেন। বক্তব্য শেষে এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন, ‘প্রেসিডেন্ট, কেন এমন ঘটনা ঘটল, সে ব্যাপারে এ মুহূর্তে আপনি কী জানেন? আপনি কি মার্কিন নাগরিকদের আশ্বস্ত করতে পারেন যে এ ঘটনার কোনো প্রভাব পড়বে না?’


এক মুহূর্তও দৃষ্টিপাত না করে মার্কিন প্রেসিডেন্ট বাইডেন হাঁটতে শুরু করেন। এরপর আরেক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন, ‘মাননীয় প্রেসিডেন্ট, অন্য ব্যাংকগুলো কি ব্যর্থ হবে?’ সে প্রশ্নেরও জবাব না দিয়ে বাইডেন সংবাদ সম্মেলনকক্ষ থেকে বের হয়ে যান।


হোয়াইট হাউসের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিওটি ইতিমধ্যে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। ৪০ লাখের বেশিবার ভিউ হয়েছে এটির। ভিডিওর নিচে মন্তব্য করার সুযোগ বন্ধ রাখা হয়েছে। এ নিয়ে টুইটারে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন।


মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যে এবারই প্রথম সাংবাদিকের প্রশ্নের উত্তর না দিয়ে বের হয়ে গেছেন, এমনটা নয়। চীনের ‘নজরদারি বেলুন’ শনাক্ত হওয়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়ার পরও তাঁকে সংবাদ সম্মেলন থেকে বের হয়ে যেতে দেখা গিয়েছিল।


সংবাদ সম্মেলনে এক সাংবাদিক তাঁর কাছে জানতে চেয়েছিলেন, ‘পরিবারের ব্যবসায়িক সম্পর্কের কারণে কি আপনি আপস করছেন?’


প্রশ্নের উত্তর না দিয়ে বাইডেন বলেন, ‘আমাকে একটা বিরতি দিন।’ এরপর সেখান থেকে তিনি বের হয়ে যান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us