You have reached your daily news limit

Please log in to continue


ক্যাপ্টেন মাশরাফীকে ছাড়িয়ে দুইয়ে উঠে এলেন সাকিব

বাংলাদেশ দলে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ জয়ের দেখা পান মাহমুদউল্লাহ রিয়াদ। ক্রিকেটের সংক্ষিপ্ত এই সংস্করণে ১৬টিতে জয় এনে দিয়েছিলেন মিষ্টার ফিনিশার। এই তালিকায় ১০ জয় নিয়ে দুই নম্বর স্থানে ছিলেন বাংলাদেশের ইতিহাসে সেরা ক্যাপ্টেন মাশরাফী বিন মোর্ত্তজা।

কিন্তু আজ (১২ মার্চ) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ী দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১১ জয় নিয়ে 'নড়াইল এক্সপ্রেস'কে ছাড়িয়ে গেলেন বর্তমান টি-টোয়েন্টি দলের কাপ্তান ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মাশরাফীর নেতৃত্বে ২৮ টি-টোয়েন্টি ম্যাচে ১০ ম্যাচে জয়, ১৭টি হার ও ১টি ম্যাচ পরিত্যক্ত হয়েছিলো বাংলাদেশের। তবে ম্যাশের চেয়ে ৫ ম্যাচ বেশি অর্থাৎ ৩৩ ম্যাচে সাকিবের অধীনে ১১ টি-টোয়েন্টিতে জয় পায় বাংলাদেশ। বিপরীতে ২২টি হারের স্বাদ পান সাকিব।

মাহমুদুল্লাহর নেতৃত্বে সবচেয়ে বেশি জয় ও হার উভয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। তার অধীনে বাংলাদেশ ৪৩ ম্যাচে ১৬টিতে জয়, ২৬টি হার ও ১টি ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। যদি সাকিব টাইগার অধিনায়ক হিসেবে খেলা চালিয়ে যান, তাহলে তার কাছে এই রেকর্ড ভাঙা সময়েরই ব্যাপার মাত্র।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন