You have reached your daily news limit

Please log in to continue


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় ‘মারধর’

ছাত্রলীগের কর্মসূচিতে অনুপস্থিত থাকায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে। গত শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ২১৯ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আজ রোববার ওই হলের প্রাধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী সাকিবুল ইসলাম ফারাব্বি। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের (৪৯তম ব্যাচ) শিক্ষার্থী ও একই হলের আবাসিক ছাত্র।

অভিযুক্তরা হলেন ইংরেজি বিভাগের জুনায়েদ হাসান, ফার্মাসি বিভাগের নাইমুল ইসলাম, ইতিহাস বিভাগের আতিক শাহরিয়ার, চারুকলা বিভাগের মোহতাছিম বিল্লাহ, সরকার ও রাজনীতি বিভাগের আহমেদ উৎস ও সালেক ইবনে ইউসুফ, গণিত বিভাগের জুনায়েদ ইভান, প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের ইমরান মির্জা এবং পদার্থবিজ্ঞান বিভাগের সৈকত ইসলাম। তাঁরা সবাই ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (৪৮তম ব্যাচ) শিক্ষার্থী এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের প্রাধ্যক্ষ নাজমুল হাসান তালুকদার প্রথম আলোকে বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

সাকিবুলের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার রাত ২টার দিকে হলের ২১৬ নম্বর কক্ষে থাকা ৪৯তম ব্যাচের চারজন শিক্ষার্থীকে ২১৯ নম্বর কক্ষে ডেকে নেন অভিযুক্ত ছাত্রলীগ কর্মীরা। ওই চারজনের মধ্যে সাকিবুলের কাছে গত কয়েক দিন ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ার কারণ জানতে চাওয়া হয়। পরীক্ষার কারণে কর্মসূচিতে না যাওয়ার কারণ জানালে সাকিবুলকে শার্ট খুলতে বলা হয়। এতে অস্বীকৃতি জানালে অভিযুক্তরা সাকিবুলকে এলোপাতাড়ি মারধর শুরু করেন। পরে তাঁকে কক্ষ থেকে বের করে দেওয়া হয়। এরপর ২১৬ নম্বর কক্ষে তালা ঝুলিয়ে দেন অভিযুক্তরা। ফলে সারা রাত হলের অতিথি কক্ষে থাকতে বাধ্য হন ২১৬ নম্বর কক্ষের ৪ জন শিক্ষার্থী।

সাকিবুল প্রথম আলোকে বলেন, ‘আমার পরীক্ষা চলছিল, তাই কর্মসূচিতে থাকতে পারিনি বলে জানিয়েছিলাম। তখন উত্তেজিত হয়ে আমার দিকে তেড়ে এসে এলোপাতাড়ি মারতে থাকেন তাঁরা। এর পর থেকে ছাত্রলীগের কর্মসূচিতে না থাকলে দেখে নেওয়ারও হুমকি দিয়েছেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন