দুই সহযোগীসহ ইউটিউবার প্রত্যয় হিরণ গ্রেপ্তার

সমকাল প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৫

ভিডিও এবং নাটকে অনলাইন জুয়ার প্রচারণার অভিযোগে জনপ্রিয় ইউটিউবার ও অভিনেতা প্রত্যয় হিরণ ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।ডিবি জানিয়েছে, তারা ‘আজাইরা লিমিটেড’ নামে ইউটিউব চ্যানেলের মাধ্যমে অনলাইন জুয়ার আন্তর্জাতিক ওয়েবসাইটের প্রচারণা করে ভিডিও বানাতেন।


এছাড়া তাদের বিরুদ্ধে এজেন্টের মাধ্যমে বিদেশি জুয়ার প্ল্যাটফর্মের বিজ্ঞাপন চালানোর অভিযোগও রয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রাজধানীর রমনা থানায় মামলা দায়েরের পর তাদের গ্রেপ্তার করা হয়।ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ তারেক বিন রশিদ এ তথ্য নিশ্চিত করেন।ডিবি জানিয়েছে, নাটকের ফাঁকে ফাঁকে বিজ্ঞাপনী সংলাপ দেখা যায়।


এরই ধারাবাহিকতায় দেশের বিজ্ঞাপনের বাজারে ইউটিউব-ফেসবুকের ভিডিওতে নতুন এই ধারার প্রচলন শুরু হয়েছে। ৪৫ লাখ সাবস্ক্রাইবারের ‘আজাইরা লিমিটেড’ নামে একটি ইউটিউব চ্যানেলে বেশ কিছুদিন ধরে তারা ভিডিওতে জুয়ার বিজ্ঞাপন প্রচার করছে।ডিবি আরো জানায়, প্রত্যয় হিরণরা বিশ্বব্যাপী জুয়ার সাইট ওয়ানএক্সবেট, বাবুএইটিএইট, ক্রিকেক্স নামের জুয়ার সাইটের বিজ্ঞাপন বাবদ ভিডিওপ্রতি এক লাখ ১০ হাজার টাকা করে নিতেন। ভারতীয় একটি এজেন্সির সঙ্গে বিজ্ঞাপনের জন্য এজেন্ট হয়ে আব্দুল হামিদ নামের একজন কাজ করতেন। অভিযুক্তরা যে সাইটের বিজ্ঞাপনের জন্য আটক হয়েছেন, একই সাইটের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ক্রিকেটার সাকিব আল হাসান সমালোচনায় পড়েছিলেন। পরে তিনি চুক্তি বাতিল করতে বাধ্য হন।তারেক বিন রশিদ বলেন, তারা ইউটিউব ভিডিওতে জুয়ার বিজ্ঞাপন প্রচার করছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us