ইউক্রেইনে আকস্মিক সফরে জো বাইডেন

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১৫

ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসনের এক বছর পূর্তির কয়েকদিন আগেই কিইভে আকস্মিক সফরে গেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ৷


বাইডেনের সফরের সময় ইউক্রেইনের রাজধানী কিইভজুড়ে সতর্কতা সাইরেন বেজেছে। তবে সেখানে রাশিয়ার কোনও ক্ষেপণাস্ত্র বা বিমান হামলা চলেনি।


নিরাপত্তাজনিত কারণে বাইডেনের ইউক্রেইন সফরের কথা আগে ঘোষণা করা হয়নি৷ ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসনের পর সেখানে এটিই বাইডেনের প্রথম সফর ৷


দ্য নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, ইউক্রেইনে বাইডেন এই গোপন সফরে গেছেন পোল্যান্ডের সীমান্ত থেকে ট্রেনে করে। গত শনিবার রাতে বাইডেন একটি রেস্তোঁরায় স্ত্রী জিলের সঙ্গে রাতের খাবার খাওয়ার পর বিনা নোটিশেই ওয়াশিংটন ছাড়েন।


পূর্ব ইউরোপে বাইডেন তার নির্ধারিত সফরে থাকার সময় ইউক্রেইনে যাবেন- কর্মকর্তারা সেকথা আগে থেকে জানাননি। বরং রোববার রাতে হোয়াইট হাউজ সোমবারের একটি সরকারি শিডিউল প্রকাশ করে জানায়, প্রেসিডেন্ট এখনও ওয়াশিংটনে আছেন এবং সন্ধ্যায় তিনি ওয়ারশ’ যাচ্ছেন। অথচ বাইডেন ততক্ষণে অনেকটা পথ পাড়ি দিয়ে ফেলেছেন।


ইউক্রেইন সফর শেষে বাইডেনের পোল্যান্ডে তিনদিনের সফর শুরু করার কথা রয়েছে বলে জানিয়েছে বিবিসি।


ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসনের বর্ষপূর্তির আগে দিয়ে কিইভে বাইডেনের সফরকে প্রতীকী সফর হিসাবেই দেখা হচ্ছে ৷ ইউক্রেইনকে দৃঢ় সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন বাইডেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us