শতকোটি টাকার কেনাবেচা মেলায়

প্রথম আলো প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০৫

পর্দা নামল মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলার। গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে এবারের মেলার সমাপনী ঘোষণা করা হয়। পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে ১ জানুয়ারি থেকে এ মেলা শুরু হয়েছিল। 


এ উপলক্ষে আয়োজকেরা এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। আর বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 


অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী জানান, এবারের মেলায় ১০০ কোটি টাকার পণ্য বিক্রি করেছে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। এ ছাড়া মেলায় ৩০০ কোটি টাকার তাৎক্ষণিক রপ্তানি আদেশও পাওয়া গেছে। এ ছাড়া মাসব্যাপী মেলায় ৩০ থেকে ৩৫ লাখ দর্শনার্থী ভিড় করেন। পাশাপাশি মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সংখ্যা আগের বছরের চেয়ে প্রায় ৩৭ শতাংশ বেড়েছে। 


সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী বলেন, ব্যবসায়ীদের নতুন পণ্য উৎপাদন, বহুমুখীকরণ ও প্রক্রিয়াজাতের মাধ্যমে দেশের চাহিদা মিটিয়ে রপ্তানি বাজার সম্প্রসারণে গুরুত্ব দিতে হবে। পাশাপাশি প্রযুক্তিনির্ভর চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় ব্যবসায়ী ও উদ্যোক্তাদের প্রস্তুত থাকতে হবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us